মেইন ম্যেনু

মানিকগঞ্জে মেজর পরিচয়ের প্রতারক গ্রেপ্তার

সেলিম রেজা, বিশেষ প্রতিনিধি: মানিকগঞ্জ জেলার শিবালয় উপজেলার নিহন্দ এলাকার একটি বাসা থেকে মেজর পরিচয় প্রদানকারী মো. হোসেন আলী (২৮) নামে এক প্রতারককে গ্রেপ্তার করেছে পুলিশ। গত শনিবার রাতে মানিকগঞ্জ সদর থানার পুলিশের একটি দল অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করতে সক্ষম হয়।

তাকে গ্রেপ্তার করার সময় একটি ওয়াকিটকি, ১৬টি মোবাইল ফোন সেট ও ২২টি সিম কার্ড জব্দ করা হয়েছে তার নিকট থেকে। জানা যায় হোসেন মুন্সীগঞ্জ জেলার টুঙ্গিবাড়ি উপজেলার বানুড়ি গ্রামের মো. শাহদত হোসেনের ছেলে।

মানিকগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুর রহমান আওয়ারনিউজ বিডিকে জানান, উথলী বাসস্ট্যান্ডের পাশে ফরিদ উদ্দিন নামের এক ব্যাক্তির বাড়িতে ভাড়া থাকেন হোসেন আলী। সে ওয়াকিটকি হাতে নিয়ে নিজেকে সেনাবাহিনীর মেজর পরিচয় দিয়ে প্রভাব বিস্তার করতেন। আর এই পরিচয়ে সে জেলার বিভিন্ন এলাকার লোকজনকে সেনাবাহিনী, পুলিশ, সরকারী সহ বিভিন্ন সংস্থায় চাকুরি দেয়ার কথা বলে বেকার ও সাধারণ পরিবারের নিকট থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছিলেন। হোসেন আলীর এই প্রতারণার শিকার হয়ে অনেকে স্ব স্ব থানায় অভিযোগও করেছেন। কিন্তু তাকে গ্রেপ্তার করা যায় নি।

মানিকগঞ্জ সদর থানায়ও হোসেনে আলীর নামে এই ধরণের প্রতারণার একাধিক অভিযোগ রয়েছে। আর যার কারণে পুলিশ তাকে গ্রেপ্তার করার জন্য বিভিন্ন স্থানে অভিযান চালায়।

গত শনিবার রাত সাড়ে আটটার দিকে ফরিদ আলীর বাড়িতে হোসেন আলীর অবস্থান নিশ্চিত হয়ে পুলিশের একটি দল অভিযান চালায়। অভিযান চলাকালীন সেখান থেকে তাকে প্রতারণার কাজে ব্যবহৃত সংখ্যক ওয়াকিটকি, মোবাইল ফোন সেট এবং সিম কার্ডসহ জব্দ করে এবং সেই সাথে তাকে পুলিশ গ্রেপ্তারও করে।

থানায় এসে তাকে প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলেও জানান ওসি।