মেইন ম্যেনু

মানিকগঞ্জ পৌর নির্বাচনে গায়িকা মমতাজের ছায়া

বাংলাদেশের ফোক গানের জনপ্রিয় শিল্পী মমতাজ বেগম। গান ছাড়াও তিনি রাজনীতির সাথে যুক্ত। নবম জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনে ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়ন পান। সঙ্গীতশিল্পী হিসেবে জনপ্রিয় হওয়ার কারণে রাজনীতিতেও নিজের অবস্থান গড়ে নিয়েছেন এই লোকশিল্পী। আসন্ন পৌরসভা নির্বাচনে গায়িকা মমতাজের সাবেক স্বামী এবং মমতাজের সাবেক স্বামী রশিদ সরকারের প্রথম স্ত্রীর ছেলে অংশ নিচ্ছেন।

মানিকগঞ্জ পৌরসভায় মেয়র পদে লড়ছেন মমতাজের স্বাবেক স্বামী রমজান আলী। যদিও এই আসনে রমজান বেশ কয়েকবার মেয়র নির্বাচিত হয়েছেন। আর মমতাজের সাবেক স্বামী রশিদ সরকারের প্রথম স্ত্রীর ছেলে আবু নঈম বাশার সিঙ্গাইর পৌরসভায় মেয়র প্রার্থীর মনোনয়ন পেয়েছেন। রমজান ও বাশার দুজনেই আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন। মানিকগঞ্জ পৌরসভার বর্তমান মেয়র রমজান আলী আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। এবং বাশার সিঙ্গাইর পৌর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক।

সিঙ্গাইর পৌরসভায় আওয়ামী লীগের কেন্দ্রীয় যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক দেওয়ান শফিউল আরেফিন টুটুলের আস্থভাজন সাবেক মেয়র মীর মো. শাহাজান মনোনয়ন চেয়েছিলেন। কিন্তু দল তাকে তাকে মনোনয়ন না দেয়ায় স্বতন্ত্র হিসেবে নির্বাচন করছেন।

১৯৯৩ সালে সিঙ্গাইর থানা আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদিকা হিসেবে দায়িত্ব পালন করেন। জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের একটি এখন তার দখলে।