মেইন ম্যেনু

মানুষের সাথে ৩১ মাইল দৌড়ে মেডেল জিতলো কুকুর!

মনিবের সঙ্গে বাগানে বেরিয়েছিল প্রস্রাব করতে। হঠাত্‍‌ দেখে একদল লোক দৌড়নোর প্রস্তুতি নিচ্ছে। তাড়াতাড়ি প্রস্রাব সেরেই সেও দাঁড়িয়ে যায় ওই দলে। গান ফায়ার হতেই দৌড়। তারপর টানা ৩১.১ মাইল দৌড় শেষ করে সে সপ্তম স্থান অধিকার করলো। তার কারণে এই কুকুরটিকে দেয়া হল একটি মেডেল। ঘটনাচক্রে কানাডায় হাফ ম্যারাথনে অংশ নিয়ে সপ্তম মেডেল জিতে নিল সেই কুকুর। টাইমস অফ ইন্ডিয়ার এক প্রতিবেদনে এ খবর জানা যায়।

মনিব তার কুকুরটির নাম রেখেছেন লুডিভেন। মনিবের সঙ্গে প্রায় এই কুকুরটি বাগানে ঘুরতে বাহির হয়। সেদিনও তাই করে ছিল। অার সেই সময়ই মনিবের চোখ এড়িয়ে সে হাফ ম্যারাথনে অংশ নেয়। তারপর শুরু হয় দৌড়। ম্যারাথন যেদিকে যাচ্ছে, লুডিভেনও দৌড়েই চলেছে। বেশ কিছু মানুষ হাঁপিয়ে মাঝেই ছেড়ে দিয়েছে। লুডিভেন ছিল তার লক্ষে অবিচল। তবে খুব একটা চাপ নিয়ে অবশ্য দৌড়াতে হয়নি তাকে। দৌড়ের মাঝেই লুডিভেন একটি মরা খরগোশ দেখে একটু শুঁকে নিয়েছে। আবার মাঠে চড়তে থাকা কিছু গোরুর সঙ্গে খেলাধুলো করেছে। তা সত্ত্বেও লুডিভেন যখন হাফ ম্যারাথন শেষ করে, তখন সে সপ্তম স্থানে। আর তাই এই কুকুরটি প্রাপ্তি হলো একটি মেডেল।

এদিকে লুডিভেনের মনিব হ্যামলিন তো পোষ্যকে খুঁজেই অস্থির। পরে একটি মেসেজ পান মোবাইল ফোনে। সঙ্গে একটি ছবি। লুডিভেন হাফ ম্যারাথনে সপ্তম হয়েছে। লুডিভেনের মেডেল পরা ছবি। দেখেই তো খুশিতে অত্মহারা মনিব হ্যামলিন।