মেইন ম্যেনু

মামাকে না পেয়ে শিশু ভাগ্নেকে গুলি

চট্টগ্রামের সাতকানিয়া পৌরসভার ছমদরপাড়ায় পূর্বশত্রুতার জেরে মামাকে না পেয়ে শিশু ভাগ্নেকে গুলি করেছে প্রতিপক্ষ। মোহাম্মদ রাকিব নামের ১০ বছরের ওই শিশুকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রাকিব পশ্চিম ঢেমশা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্র।

রাকিবের পারিবারিক সূত্র জানায়, কয়েক দিন আগে সাতকানিয়া পৌরসভার ছমদরপাড়ায় একটি দোকানে মো. জাকারিয়ার ছেলে সোহরাব হোসেন চৌধুরী শুভর সঙ্গে আবুল বশরের ছেলে মো. এনাম ও তার সঙ্গীদের পূর্ববিরোধের জেরে মারামারি হয়। এই ঘটনায় ছমদরপাড়ায় মো. হাসান (৩৩) নামে এক ব্যক্তি আহত হন। এই ঘটনার জের ধরে শনিবার রাত সাড়ে ১০টার দিকে শুভ ও জাভেদসহ তাদের কয়েকজন লোক এনামের ওপর হামলার চেষ্টা করলে এনাম ঘটনাস্থল থেকে দ্রুত পালিয়ে যান।

পরে দুর্বৃত্তরা এনামকে খুঁজতে তার বাড়িতে হানা দেয়। সে সময় এনামের বড় বোন রোজিনা এবং তার শিশুপুত্র রাকিব বাড়িতে অবস্থান করছিলেন। রাত সাড়ে ১০টার দিকে ১০-১২ জনের অস্ত্রশস্ত্রে সজ্জিত একটি দল এনামের বাড়িতে ঢুকে এনাম ঘরে আছে কি না জানতে চায়। তখন বোন রোজিনা এনাম বাড়িতে নেই বললে দুর্বৃত্তরা বাড়ির দরজায় দাঁড়ানো রাকিবকে লক্ষ্য করে গুলি ছোড়ে। দুই পায়ে গুলিবিদ্ধ রাকিবকে প্রথমে সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং অবস্থার অবনতি ঘটলে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ফরিদ উদ্দিন খন্দকার বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে একটি গুলির খোসা উদ্ধার করে। ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে।