মেইন ম্যেনু

মার্চে নিষিদ্ধ হচ্ছে জামায়াত

রাজনৈতিক দল হিসেবে মার্চের মধ্যে জামায়াত নিষিদ্ধের চূড়ান্ত ফয়সালা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহাবুব উল আলম হানিফ।

বৃহস্পতিবার দুপুরে ধানমন্ডি আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে জামায়াতের ডাকা হরতাল নিয়ে সাংবাদিকদের দেয়া এক প্রতিক্রিয়ায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ‘হাইকোর্ট ইতোমধ্যে জামায়াতের রাজনীতি নিষিদ্ধ করেছে। তাদের নিবন্ধন বাতিল করেছে। এটা এখন আপিল বিভাগে আছে। আইনি প্রক্রিয়া চলছে। আশা করি মার্চের মধ্যে রাজনৈতিক দল হিসেবে জামায়াত নিষেদ্ধের ব্যাপারটি চূড়ান্ত ফয়সালা হবে।’

জনগণ জামায়াতের হরতাল প্রত্যাখ্যান করেছে দাবি করে তিনি বলেন, ‘হরতালে জনজীবন স্বাভাবিক আছে। খালেদা জিয়া ও জামায়াত অনেকবার যুদ্ধাপরাধীদের বিচার বাধাগ্রস্ত করার চেষ্টা করেছিল কিন্তু তারা সফল হয়নি। দেশবাসী এই বিচার চায় এটা বুঝতে পেরে ফাঁসির রায়ের পরও তারা নিশ্চুপ হয়ে আছে।’

দিনাজপুরে ইতালিয় নাগরিকের উপর হামলার ঘটনাকে যুদ্ধাপরাধীদের বিচার বাধাগ্রস্ত করার একটি চেষ্টা হিসেবে উল্লেখ করেন হানিফ।

প্রসঙ্গত, ২০১৩ সালে ১ আগস্ট রাজনৈতিক দল হিসেবে জামায়াতের নিবন্ধন অবৈধ ঘোষণা করেন হাইকোর্ট। পরে এই রায়ের বিরুদ্ধে আপিল করে জামায়াত। এছাড়া ২০১৫ সালের ১ জুন দলটির নিবন্ধন বাতিল করে নির্বাচন কমিশন (ইসি)।

এ সময় আরোও উপস্থিত ছিলেন সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, উপ-প্রচার সম্পাদক অসীম কুমার উকিল, কেন্দ্রীয় কমিটির সদস্য এনামুল হক শামীম, আমিনুল ইসলাম আমিন প্রমুখ।