মেইন ম্যেনু

মালিককে ছাড়িয়ে গেলেন কুক!

একজন টেস্ট দলে ফিরেছিলেন দীর্ঘ পাঁচ বছর পর অন্যজন ছিলেন পাকিস্তানের বিপক্ষে ম্লান। বলা হচ্ছে শোয়েব মালিক এবং অ্যালিস্টার কুকের কথা। পাঁচ বছর পরে টেস্ট দলে ফিরেই করলেন ডাবল সেঞ্চুরি। অন্যদিকে কুকও ডাবল সেঞ্চুরি করে পালটা জবাব দিলেন মালিকের সেই সাথে উজ্জ্বল করে নিলে পাকিস্তানের বিপক্ষে নিজের নিজের ম্লান রেকর্ডটিও।

পাকিস্তান বনাম ইংল্যান্ড টেস্টে আবুধাবিতে চলছে রান বন্যা। পাকিস্তানের শোয়েব মালিক এবং ইংল্যান্ডের অধিনায়ক দুজনেই করলেন ডাবল সেঞ্চুরি। তবে মালিককে ছাড়িয়ে গেলেন ইংলিশ অধিনায়ক কুক। মালিক করেছিলেন ২৪৫ রান। অন্যদিকে মালিককে ছাড়িয়ে গিয়ে প্রতিবেদনটি লেখা পর্যন্ত কুকের সংগ্রহ.২৪৬ রান।

আবুধাবি টেস্টে মালিকের দ্বিশতকের উপর ভর করে ৫২৩/৮ সংগ্রহ নিয়ে প্রথম ইনিংস ঘোষণা করে পাকিস্তান। পাকিস্তানের হয়ে ব্যাট হাতে প্রথম ইনিংসে আউট হওয়ার আগে শোয়েব মালিক করেন ২৪৫ রান। প্রথম শ্রেণির ক্যারিয়ারে মালিকের এটি প্রথম ডবল সেঞ্চুরি। ৫০ টেস্টের ভেন্যু আবুধাবিতে এটি ব্যক্তিগত সর্বোচ্চ রানের রেকর্ড।

অন্যদিকে কুক তৃতীয় দিন শেষ করেছিলেন ১৬৮ রান নিয়ে। চতুর্থ দিনে তুলে নিলেন ক্যারিয়ারের তৃতীয় দ্বিশতক। এই প্রতিবেদনটি লেখা পর্যন্ত তিনি অপরাজিত আছেন ২৪৬ রানে। ৪৮৬ বল খেলে ৫০.৬১ স্ট্রাইক রেটে এই রান করেছেন তিনি। এই পর্যন্ত ১৭ টি চার মারলেও কোনো ছক্কা মারেননি কুক।

বিশাল রানের টার্গেটে অধিনায়ক অ্যালিস্টার কুকের পাল্টা ডাবল সেঞ্চুরিতে পাকিস্তানের রানবন্যার ভালোই জবাব দিচ্ছে ইংলিশরা। পাকিস্তান থেকে মাত্র ২২ রান পিছিয়ে আছে ইংলিশরা।

সংক্ষিপ্ত স্কোর

পাকিস্তান : প্রথম ইনিংস, ৫২৩/৮ ডিক্লেয়ার, ওভার ১৫১.১ (মালিক ২৪৫, শফিক ১০৭, হাফিজ ৯৮; স্টোকস ৪/৫৭, অ্যান্ডারসন ২/৪২)

ইংল্যান্ড : প্রথম ইনিংস, ৫০১/৫, ওভার ১১০ (কুক ২৪৬*, রুট ৮৫, স্টোকস ৩৮* আলী ৩৫, বেল ৬৩)