মেইন ম্যেনু

মাহমুদুর রহমানকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ

কোতোয়ালী থানা পুলিশের ওপর হামলার মামলায় গ্রেপ্তার আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে চার কার্যদিবসের মধ্যে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১২ এপ্রিল) ৭ দিনের রিমান্ড আবেদনের শুনানি শেষে ওই আদেশ দেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ওয়ায়েজ কুরুনী খান চৌধুরী।

ঢাকার মেট্রোপলিটন পুলিশের অপরাধ ও তথ্য বিভাগের জ্যেষ্ঠ সহকারী কমিশনার মীরাশউদ্দিন সাংবাদিকদের জানান, ২০১৩ সালে কোতয়ালী থানার এই মামলায় গ্রেপ্তার মাহমুদুর রহমানকে জিজ্ঞাসাবাদের জন্য গত ৫ এপ্রিল সাত দিনের রিমান্ডের আবেদন করেছিলেন তদন্ত কর্মকর্তা।

এদিন মাহমুদুর রহমানের রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন তার আইনজীবী অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া ও মাসুদ আহমেদ তালুকদার।

শুনানি শেষে রিমান্ড ও জামিন আবেদন নাকচ করে আগামী চার কার্যদিবসের মধ্যে তিনদিন জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দিয়েছেন বিচারক।

মামলার এজাহার থেকে জানা যায়, ২০১৩ সালে কোতায়ালী থানাধীন বাবুবাজার এলাকায় জামায়াতে ইসলামীর ৫০ থেকে ৬০ জন নেতাকর্মী গণজাগরণ মঞ্চের দিকে মিছিল নিয়ে যাওয়ার সময় পুলিশ তাতে বাধা দিলে আসামিরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ও গুলিবর্ষণ করে। এ ঘটনায় পুলিশের কয়েকজন আহত হয়।

দৈনিক আমার দেশ পত্রিকায় উস্কানিমূলক সংবাদ প্রকাশের কারণেই ওই হামলার ঘটনা ঘটেছে বলে রিমান্ড আবেদনে উল্লেখ করা হয়।