মেইন ম্যেনু

মায়ের পেটে গুলিবিদ্ধ সেই সুরাইয়ার এক চোখ অন্ধ হয়ে গেছে

শ্রাবণ, মাগুরা: গত বছর ২৩ জুলাই মাগুরায় যুবলীগের দু’গ্রুপের সংঘর্ষের সময় মাতৃগর্ভে গুলিবিদ্ধ সেই শিশু সুরাইয়ার আক্রান্ত ডান চোখটি নষ্ট হয়ে গেছে। ওই চোখে আর কখনোই দেখতে পাওয়ার সম্ভাবনা নেই বলে জানিয়েছেন ঢাকার চিকিৎসকরা।

মঙ্গলবার সুরাইয়ার মা নাজমা পারভীনের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করে এ তথ্য পাওয়া গেছে। তিনি আরো জানান, সুরাইয়া ডান চোখে এখন কিছুই দেখতে পাচ্ছে না। এর প্রভাবে তার বাম চোখ একইভাবে ক্ষতিগ্রস্ত হতে পারে।

নাজমা বেগম জানান, সোমবার তিনি ও তার স্বামী বাচ্চু মিয়া সুরাইয়াকে নিয়ে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতলে নিয়মিত চেক আপে আসেন। সেখান থেকে বাংলাদেশ চক্ষু হাসপাতালের চিকিৎসক ডা. কাজী সাব্বির আনোয়ারের পরামর্শ নেন।পরীক্ষা করে সাব্বির আনোয়ার বলেন, সুরাইয়া ডান চোখ নষ্ট হয়ে গেছে। এই চোখে এখন কিছুই দেখছে না। ভবিষ্যতেও দেখার সম্ভাবনা নেই। বাম চোখ ভালো রাখতে হলে নিবীড় পর্যবেক্ষণে থাকতে হবে। সুরাইয়াকে নিয়ে তারা দ্রুতই বাড়ি ফিরবে।

গত বছর ২৩ জুলাই মাগুরা শহরের দোয়ারপাড় এলাকায় যুবলীগের দুপক্ষের সংঘর্ষে মাতৃগর্ভে গুলিবিদ্ধ হয় সুরাইয়া। জরুরী অস্ত্র পচারের মাধ্যমে তাকে মায়ের গর্ভ থেকে বের করা হয়। এ সময় আব্দুল মমিন নামে এক ব্যক্তি গুলিবিদ্ধ হয়ে মারা যান। ভাগ্যচক্রে বেঁচে যায় পেটের ভিতর গুলিবিদ্ধ সুরাইয়া।