মেইন ম্যেনু

মিঠাপুকুরে গুপ্তধন লাভের গুজব, হরিলুট

রংপুরের মিঠাপুকুরে আতিয়ার রহমান খট্টু নামে এক কৃষক জমি থেকে গুপ্তধন লাভের গুজব ছড়িয়ে পড়ায় ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়। কথিত গুপ্তধন দেখার জন্য সহ¯্রাধীক মানুষ তার বাড়িতে ভিড় জমাতে থাকে। এসময় ওই জমি হতে নিয়ে আসা গুপ্তধনগুলো হরিলুট করে নিয়ে যায়। আজ মঙ্গলবার উপজেলার রাণীপুুকুরে এ ঘটনাটি ঘটে।

জানা গেছে, উপজেলার রানীপুকুর ইউনিয়নের ভিকনপুর গ্রামের প্রান্তিক কৃষক আতিয়ার রহমান খট্টু আজ দুপুরে কাঁকরোল ক্ষেতে মাটি খোঁড়ার কাজ করছিলেন। এসময় মাটির নিচে একটি পিতলের ডেগ বের হয়ে আসে। ডেগের ভেতর বেশ কিছু স্বর্ণের তৈরী হাতের চুড়িসহ মূল্যবান ধাতব পদার্থ বের হয়ে আসে। এসময় উৎসুক লোকজনের মধ্যে অনেকে বেশ কিছু চুড়ি লুট করে নিয়ে যায়।

খবর পেয়ে মিঠাপুকুর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পিতলের ডেগসহ কিছু ধাতব পদার্থ উদ্ধার করে থানায় নিয়ে আসে। মিঠাপুকুর থানার উপ-পরিদর্শক (এসআই) ওয়ালিউর রহমান জানান, ডেগটিতে ৩০টির মত ধাতব পদার্থ ছিল। লোকজন গুপ্তধন ভেবে সেগুলো লুট করে নিয়ে যায়। লুট হওয়া ধাতব পদার্ধগুলো উদ্ধারের জন্য চেস্টা চলছে। তবে, উদ্ধার হওয়া পদার্থগুলো আসলে কি, তা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

এ ব্যাপারে মিঠাপুকুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) নজরুল ইসলাম বলেন, বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে প্রকৃত ঘটনা কি?