মেইন ম্যেনু

মিঠাপুকুরে ৪৬০৪ গৃহহীন পরিবার পাবে সরকারী এপার্টমেন্ট

মোঃ শামীম আখতার, উপজেলা প্রতিনিধি, মিঠাপুকুর (রংপুর)॥ সবার জন্য বাসস্থান নিশ্চিত করার লক্ষ্যে সরকার পদক্ষেপ নিয়েছেন। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে দেশের সকল উপজেলার গৃহহীন পরিবারের তালিকা চেয়ে পাঠানো হয়েছে। রংপুরের মিঠাপুকুর থেকে ৪৬০৪ গৃহহীন পরিবারের তালিকা চুড়ান্ত করে পাঠানো হয়েছে।

উপজেল নির্বাহি অফিসারের কার্যালয় সুত্রে জানা গেছে, প্রধানমন্ত্রী মন্ত্রনালয়ের সরাসরি তত্বাবধানে সবার জন্য বাসস্থান নিশ্চিত করার লক্ষ্যে আশ্রয়-২ নামে একটি প্রকল্প বাস্তবায়নের উদ্যোগ গ্রহন করা হয়েছে। এ লক্ষ্যে দেশের সকল উপজেলা থেকে যাচাই-বাচাই করে গৃহহীন পরিবারের তালিকা তৈরী করা হচ্ছে। মিঠাপুকুরে মোট ৪ হাজার ৬শ ৪ টি পরিবারকে গৃহহীন হিসেবে চিহ্নিত করা হয়েছে। ইউনিয়ন কমিটি কতৃক বাচাইকৃত গৃহহীন পরিবারগুলো সঠিক কিনা, তা স্কাউট দলের সদস্যদের দিয়ে যাচাই করে নেওয়া হয়েছে।

মিঠাপুকুর উপজেলার খোড়াগাছ ইউনিয়নে ২৭৭, রালীপুকুর ইউনিয়নে ১১৩, পায়রাবন্দে ১৭৭, ভাংনীতে ৩৭২, বালারহাটে ৪৭৭, কাফ্রিখালে ৩৩০, লতিবপুরে ১৩৮, চেংমারীতে ১৫৩, ময়েনপুরে ২৪৮, বালুয়া মাসিমপুরে ৩৩০, বড়বালায় ২৪৫, মিলনপুরে ২৮৭, গোপালপুরে ৩৮৯, দূর্গাপুরে ৫৬২, বড় হযরতপুরে ১০৭, মির্জাপুরে ১৭৫ ও ইমাদপুর ইউনিয়নে ২৭৪ গৃহহীন পরিবার হিসেবে তালিকাভুক্ত হয়েছে। উপজেলা নির্বাহি অফিসার মোহাম্মদ সালাহ্উদ্দিন বলেন, এ উপজেলার ৪৬০৪ টি গৃহহীন পরিবারের তালিকা প্রধানমন্ত্রী দপ্তরে পাঠানো হয়েছে।