মেইন ম্যেনু

‘মিতু হত্যাকাণ্ড জেএমবি করেছে, এটা নিশ্চিত নয়’

পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক বলেছেন, পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যাকাণ্ডটি জেএমবিরা করেছে কি না সেটি আমরা নিশ্চিত নয়। তদন্ত চলছে, তদন্ত শেষ না হওয়া পর্যন্ত সেটি নিশ্চিত করে বলা যাবে না।

রোববার দুপুরে নগরীর দামপাড়া শ্যুটিং ক্লাব অডিটরিয়ামে আয়োজিত সুধী সমাবেশ শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে আইজিপি একথা বলেন।

আইজিপি বলেন, বাংলাদেশে এই পর্যন্ত ৪১টি গুপ্ত হত্যা হয়েছে। এর সব কটিই আমরা ডিটেক্ট করতে পেরেছি। এসব হত্যাকাণ্ডে জড়িতরা বেশির ভগই জঙ্গি সংগঠনগুলোর সঙ্গে জড়িত।

বাংলাদেশে এ পর্যন্ত ৬টি জঙ্গি সংগঠন নিষিদ্ধ করা হয়েছে জানিয়ে আইজিপি তিনি বলেন, দেশে এ পর্যন্ত যত গুপ্ত হত্যা হয়েছে তার সবকটির সঙ্গে জেএমবি ও আনসারুল্লাহ বাংলাটিম বা আনসার আল ইসলামের সম্পৃক্ততা পাওয়া গেছে।

শহীদুল হক বলেন, পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রীকে বর্বরেচিত কায়দায় খুন করেছে তাদের রেহাই দেয়া হবে না। আমরা খুনিদের চিহ্নিত করে আইনের আওতায় আনবই।

গত ৫ জুন সকাল ৭টার দিকে নগরীর জিইসি মোড়ে প্রকাশ্যে গুলি করে পুলিশ কর্মকর্তা বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা আক্তার মিতুকে হত্যা করে দুর্বৃত্তরা।