মেইন ম্যেনু

মির্জাপুরে একসাথে প্রাইমারী স্কুলের আট শিক্ষার্থী অসুস্থ্য

টাঙ্গাইলের মির্জাপুরে বিদ্যালয় চলাকালীন সময়ে একসাথে হঠাৎ আটজন শিক্ষার্থী অসুস্থ্য হয়ে পড়েছে। বৃহস্পতিবার সকাল ১০টার দিকে উপজেলার গোড়াই ইউনিয়নের কোদালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এই ঘটনা ঘটেছে।

জানা যায়, আজ সকাল ১০টার দিকে বিদ্যালয়ের ক্লাশ চলাকালীন সময়ে পঞ্চম শ্রেণির শিক্ষার্থী ঝুমা আক্তার হঠাৎ মাথা ঘুরে পড়ে যায়। এসময় তাকে মাথায় পানি দিতে বিদ্যালয়ের টিউবওয়েলে নিয়ে গেলে সেখানে মারুফা ও উর্মি নামে আরো দুই ছাত্রীও অসুস্থ হয়ে পড়ে। পরে একে একে ঐ আটজন শিক্ষার্থীরাও মাথা এবং শরীর ব্যাথাসহ বমি করতে শুরু করে।

অসুস্থ শিক্ষার্থীরা হলেন; ওই বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্রী ঝুমা আক্তার, মারুফা আক্তার, উর্মি আক্তার আঁখি, মুমু আক্তার, ফাতেমা আক্তার, তমা আক্তার, পূজা সরকার ও মো. রিফাত। এদের মধ্যে পূজা, ফাতেমা ও তামাকে কুমুদিনী হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। বাকিরা বিভিন্ন ক্লিনিকে প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছে বলে জানা গেছে।

এরপর বিদ্যালয়ের শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে এ খবর ছড়িয়ে পড়লে বিদ্যালয়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরবর্তীতে কোদালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা রওশন আরা স্কুলটি ছুটি ঘোষণা করেন।

এদিকে খবর পেয়ে মির্জাপুর উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা মো. কবির হোসেন বিদ্যালয় পরিদর্শন করেন। তিনি জানান, এ ব্যাপারে অসুস্থ্য হওয়ার কোনো কারণ এখনো সঠিকভাবে জানা যায়নি। তবে দুর্বলতা ও ভয় থেকে তারা অসুস্থ হয়ে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।।