মেইন ম্যেনু

মির্জাপুরে ডিজিটাল মেলা উপলক্ষে সাংবাদিক সম্মেলন

“উন্নয়নের পাসওয়ার্ড আমাদের হাতেই” এই শ্লোগানকে সামনে রেখে আগামী (০৫/০৯/২০১৫ইং হইতে ০৭/০৯/২০১৫ইং) তারিখ পর্যন্ত মোট তিনদিন ব্যাপী বেসিস, আইসিটি ডিভিশন ও গ্রামীণফোনের যৌথ সহযোগিতায় সারাদেশের সকল উপজেলায় একসাথে ‘ডিজিটাল মেলা ও ইন্টারনেট সপ্তাহ-২০১৫’ উদযাপন করা হবে।

সারাদেশের মোট ৪৮৭টি উপজেলার মত মির্জাপুর উপজেলাতেও যথাযথ গুরুত্বের সাথে এই মেলা অনুষ্ঠিত হবে। আর সেই কাজের অংশ হিসেবে মঙ্গলবার সকালে উপজেলা কনফারেন্স রুমে স্থানীয় সাংবাদিকদের নিয়ে পরামর্শ ও প্রস্তুতিমূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এসময় মেলার গৃহীত কর্মসূচী এবং নির্ধারিত লক্ষ্যমাত্রা সম্পর্কে উপজেলার সকল ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকদের অবহিত করা হয়।

এতে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুম আহমেদের সভাপতিত্বে; আরও উপস্থিত ছিলেন- উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ জাকির হোসেন মোল্লা, প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ খলিলুর রহমান, মির্জাপুর বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ অধ্যাপক সালাহউদ্দিন আহমেদ প্রমুখ।

এই সভার আলোচ্য বিষয় ছিল কর্মসূচি অবহিতকরণ বিষয়ক প্রেস ব্রিফিং। এসময় ইউএনও মাসুম আহমেদ সাংবাদিকদের উদ্দেশ্য করে বলেন; “আমরা দেশের মোট ৪৮৭ উপজেলা মধ্যে সেরাদের তালিকায় এবং টাঙ্গাইলের মধ্যে প্রথম স্থান অধিকার করতে চায়। এজন্য আপনাদের(সাংবাদিকদের) সকলের আন্তরিক সহযোগিতা কামনা করছি।

এই মেলার স্থান হচ্ছে উপজেলা কৃষি অফিসের সামনের চত্ত্বরের খালি জায়গা। এতে প্রায় ছোট-বড় সব মিলিয়ে মোট ৫০টি স্টল থাকবে। যেখানে মোট ১ লক্ষ দর্শনার্থী ও ২৫ হাজার নতুন ইন্টারনেট ব্যবহারকারী তৈরির লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। প্রতিদিন সকাল ১০টা থেকে শুরু হয়ে সন্ধ্যা ৬টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য মেলা প্রাঙ্গণ উন্মুক্ত থাকবে।

প্রতিদিন সন্ধ্যা ৬টার পর শিল্পকলা একাডেমীর শিক্ষার্থীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান হবে। এছাড়াও ইন্টানেট বিষয়ক বিভিন্ন কাজের উপর সেমিনার করা হবে। স্থানীয় সরকারী, বেসরকারী প্রশাসন এবং স্কুল-কলেজের শিক্ষা প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে। যার মধ্যে গতবারের মত এবারও মেলায় স্টল দেখা যাবে বেসরকারী বিশ্ববিদ্যালয় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এবং প্রথমবার আসার কথা রয়েছে সরকারী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিশ্ববিদ্যালয়।।