মেইন ম্যেনু

মির্জাপুরে তিনদিন ব্যাপী ডিজিটাল মেলার উদ্বোধন

“উন্নয়নের পাসওয়ার্ড আমাদের হাতেই” এই শ্লোগানকে সামনে রেখে টাঙ্গাইলের মির্জাপুর উপজেলায় শুরু হল তিনদিন ব্যাপী ডিজিটাল মেলা। এছাড়াও বেসিস, আইসিটি ডিভিশন ও গ্রামীণফোন এর যৌথ সহযোগিতায় সারাদেশের সকল উপজেলার মত ইন্টারনেট সপ্তাহ-২০১৫ উদযাপন করা হবে।

এ উপলক্ষে শনিবার সকাল ১০টায় মির্জাপুর প্রেস ক্লাব চত্বর থেকে এক বর্ণাঢ্য র‍্যালি শোভাযাত্রা বের হয়। র‍্যালিটি সদরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা কৃষি অফিস চত্বরে আয়োজিত মেলা প্রাঙ্গণে গিয়ে শেষ হয়। এতে মির্জাপুর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

এরপর মেলা প্রাঙ্গণে শান্তির দূত পায়রা উড়িয়ে শুভ উদ্বোধন করেন আমন্ত্রিত অতিথিবৃন্দরা। পরে, উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনা সভায় অতিথিরা বক্তব্য রাখেন। এতে মুখ্য আলোচক হিসেবে বক্তব্য প্রদান করেন- মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল অনুষদের ডীন মোঃ মতিউর রহমান এবং অন্য আলোচক ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি(আইসিটি) পরিচালক নিগার সুলতানা।

এসময় মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুম আহমেদের সভাপতিত্বে; বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মীর এনায়েত হোসেন মন্টু, ভাইস-চেয়ারম্যান মোজাহিদুল ইসলাম মনির এবং মহিলা ভাইস-চেয়ারম্যান মীর্জা শামীমা আক্তার শিফা। এছাড়াও উপজেলা পরিষদ মিলনায়তনে বেলা সাড়ে এগারোটায় ‘সাইবার থ্রেড ও এর প্রতিকার’ বিষয়ক এক সেমিনার অনুষ্ঠিত হয়।