মেইন ম্যেনু

মির্জাপুরে যথাযথ মর্যাদায় বঙ্গবন্ধুর শাহাদৎ বার্ষিকী উদযাপিত

টাঙ্গাইলের মির্জাপুরে যথাযোগ্য মর্যাদায় এবং আনুষ্ঠানিক কর্মসূচির মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধুর ৪০তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

শনিবার সকাল ১০টায় মির্জাপুর পৌর আওয়ামীলীগ কর্তৃক আয়োজিত এক কোরআন তেলাওয়াত ও দোয়া মাহফিল অনুষ্ঠানের পর উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ের সামনে থেকে বিভিন্ন রাজনৈতিক সংগঠন এবং প্রতিষ্ঠানের উদ্যোগে শোক র‍্যালী বের হয়। এতে অংশগ্রহণ করে মির্জাপুর উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, উপজেলা ও পৌর আওয়ামীলীগ, উপজেলা যুবলীগ ও ছাত্রলীগ এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

র‍্যালীটি পৌর সদরের গুরুত্বপূর্ণ সড়ক-মহাসড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ কার্যালয়ে গিয়ে শেষ হয়। পরে সেখানে মির্জাপুর উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদ এর আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় আলোচনা সভার পর শিশুদের চিত্রাংকন ও শিক্ষার্থীদের রচনার প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। একই সাথে যুব কল্যাণ তহবিল থেকে লোন গ্রহণকারীদের মাঝে যুব ঋণের চেক বিতরণ করা হয়। পরিশেষে, আগত সকলের জন্য গণভোজের আয়োজন করা হয়।

এতে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুম আহমেদ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব মোঃ একাব্বর হোসেন এমপি। এসময় বিশেষ অতিথি হিসেবে আলোচনা করেন; উপজেলা চেয়ারম্যান মীর এনায়েত হোসেন মন্টু, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মীর শরীফ মাহমুদ, উপজেলা ভাইস-চেয়ারম্যান মোজাহিদুল ইসলাম মনির এবং মহিলা ভাইস-চেয়ারম্যান শামীমা আক্তার শিফা।

এছাড়াও উপস্থিত ছিলেন; উপজেলা ও পৌর আওয়ামীলীগ নেতা-কর্মীরা। পাশাপাশি উপজেলা ও পৌর ছাত্রলীগ এবং যুবলীগ, শ্রমিকলীগ, ওলামালীগ, মহিলালীগের নেতৃবৃন্দরাও এসেছিলেন। এই ঐতিহাসিক দিনটি উপলক্ষে সরকারী হাসপাতাল ও চিকিৎসা কেন্দ্রগুলোতে উন্নতমানের খাবার পরিবেশন এবং বিনামূল্যে সুচিকিৎসা প্রদান করা হয়।

এদিকে মির্জাপুর উপজেলার ১৪টি ইউনিয়ন পর্যায়েও স্থানীয় আওয়ামীলীগ ও সহযোগী অঙ্গ-সংগঠনগুলোর উদ্যোগে নানা কর্মসূচি পালিত হয়েছে। এর আগে গত ১৫ দিনব্যাপী উপজেলা পরিষদ এর উদ্যোগে বিভিন্ন কর্মসূচি গৃহীত হয়। যেখানে অনুষ্ঠিত হয় শিশুদের চিত্রাংকন ও শিক্ষার্থীদের রচনা প্রতিযোগিতা, বিভিন্ন ইউনিয়নে বিশেষ আলোচনা সভা ইত্যাদি।