মেইন ম্যেনু

কল্যাণপুরে পুলিশের গুলিতে রিকশাচালক আহত

মিস ফায়ার নাকি ইচ্ছে করেই গুলি করেছে পুলিশ?

রাজধানীর কল্যাণপুরে পুলিশের ছোড়া গুলিতে রিকশাচলক সাজু আহত হওয়ার একদিন পরেই সুর পাল্টালো পুলিশ। ঘটনার দিন পুলিশ গুলির বিষয়টি স্বীকার করলেও এখন বলছে, মিস ফায়ারের কারণে ওই ঘটনা ঘটেছে। কিন্তু রিকশাচালক সাজুর দাবি, তাকে ইচ্ছা করেই পুলিশ গুলি করেছে।

মিরপুরে চা দোকানি বাবুল মাতব্বরের মৃত্যুর ঘটনার রেশ কাটতে না কাটতেই কল্যাণপুরে পুলিশের বিরুদ্ধে রিকশাচালক সাজুকে গুলি করার গুরুতর অভিযোগ উঠে।

রবিবার সন্ধ্যায় কল্যাণপুরের পোড়া বস্তিসংলগ্ন বেলতলি মাঠে এ ঘটনা ঘটে। এতে রিকশাচালক সাজু’র বাম পায়ের বৃদ্ধাঙ্গুলির প্রায় অর্ধেক উড়ে যায়।

ঘটনার পর গুলির ঘটনা স্বীকার করলেও আনুষ্ঠানিকভাবে ক্যামেরার সামনে কথা বলতে রাজি হননি মিরপুর জোনের এডিসি মাসুদ আহাম্মদ। তিনি জানান, পুরো ঘটনা খতিয়ে দেখার পর বলা যাবে আসলে কী ঘটেছিলো।

আজ সোমবার সকালে রিকশাচালক সাজুর আহত হওয়ার বিষয়টি নিয়ে কথা বলতে চাইলে পুলিশ জানায়, মিসফায়ারে কারণে সাজুর পায়ে গুলি লেগেছে।

তবে আহত সাজুর দাবি, তাকে ইচ্ছা করেই পুলিশ গুলি করেছে। রোববার সন্ধ্যায় কল্যাণপুর পোড়া বস্তিতে কয়েকজন বন্ধুসহ আগুন জ্বালিয়ে তাপ নেয়ার সময় হঠাৎ তিনজন পুলিশ সদস্য উপস্থিত হয়ে মারধর শুরু করে।

এরপর তাকে টেনে হিঁচড়ে পাশেই একটি টিনের অফিসে নিয়ে দ্বিতীয় দফা বেদম মারধর করা হয়। একপর্যায়ে তার বাম পায়ের পাতায় শটগান ঠেকিয়ে গুলি করে পুলিশ। তবে কী কারণে পুলিশ তাকে গুলি করলো সে বিষয়ে কিছুই বুঝতে পারছেন না তিনি।

সাজুর স্বজনদের অভিযোগ, চিকিৎসার কথা বলে আহত অবস্থাতেই সাজুকে নিয়ে তিনঘণ্টা ধরে কয়েকটি হাসপাতাল ঘুরিয়ে শেষে মিরপুরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করে চলে যায় পুলিশ। হাসপাতাল কর্তৃপক্ষও জানিয়েছে, পুলিশের মৌখিক আদেশেই তারা রোগী ভর্তি নিয়েছেন।

ডাক্তার জানিয়েছেন, আহত সাজু’র বাম পায়ের বৃদ্ধাঙ্গুলির প্রায় অর্ধাংশ উড়ে গেছে।

সোমবার সকালে মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ভুইয়া মাহবুব হাসান  জানান, গতকাল সন্ধ্যা সাড়ে সাতটার দিকে কল্যাণপুরে পুলিশের একটি চেকপোস্ট বসে। এসময় কনস্টেবল রিজভী মিয়ার রাইফেল থেকে একটি মিস ফায়ার হয়। রিকশাচালক সাজুর বাম পায়ে একটি গুলি লাগে। পরে পুলিশ তাকে স্থানীয় একটি ক্লিনিকে ভর্তি করে। পুলিশের পক্ষ থেকে তাকে সব ধরনের সহযোগিতা করা হচ্ছে।

ওসি আরো জানান, ওই পুলিশ কনস্টেবলকে তার দায়িত্ব থেকে সরানো হয়েছে। তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানান তিনি।ঢাকাটাইমস