মেইন ম্যেনু

মিয়ানমারে গণহত্যার অপপ্রচারে জড়িত জড়িত থাকার দায়ে উখিয়ায় আটক-২

মিয়ানমারে শিশুসহ মুসলিম নর-নারী গণহত্যার অপপ্রচারে জড়িত থাকার দায়ে উখিয়া থানা পুলিশ ২ ভূয়া সাংবাদিককে আটক করেছে। গত বুধবার দুপুর ১২টার দিকে উখিয়া সদর ষ্টেশনে কতিপয় ব্যক্তি ব্যানার নিয়ে অতর্কিতভাবে মানববন্ধন পালন করার ঘটনায় তাদেরকে আটক করা হয় বলে জানা গেছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, ঢাকা থেকে প্রকাশিত একটি অখ্যাত পত্রিকা আলোকিত দেশ এর ব্যানারে ভূয়া ছবি সম্বলিত ‘মিয়ানমারে শিশুসহ মুসলিম নর-নারীকে গণহত্যা’র প্রতিবাদে প্রশাসনের অনুমতি ছাড়া তারা মানববন্ধন করে এ দেশের সহজ সরল মানুষকে উস্কানিমূলক বক্তব্য দিয়ে বিভ্রান্ত করার চেষ্টা চালিয়েছে বলে পুলিশ জানিয়েছেন।

বৃহস্পতিবার সকাল ১১টার দিকে ওই পত্রিকার জেলা প্রতিনিধি নামধারী রাজাপালং ইউনিয়নের দরগাহ বিল লম্বাঘোনা গ্রামের কালা মিয়ার ছেলে জাকের হোছাইন ও একই পত্রিকার উখিয়া সংবাদদাতা নামধারী হলদিয়াপালং ইউনিয়নের ধুরুমখালী গ্রামের শুক্কুর মাহমুদ চৌধুরীকে পুলিশ আটক করে ব্যাপক জিজ্ঞাসাবাদ করছে।

এ ব্যাপারে জানতে চাওয়া হলে উখিয়া থানার অফিসার ইনচার্জ জহিরুল ইসলাম খান জানান, মিয়ানমারের অনুপ্রবেশকারী রোহিঙ্গাদের নিয়ে এমনিতেই প্রশাসন বিভ্রতকর অবস্থায় রয়েছে। এহেন পরিস্থিতিতে তারা উস্কানিমূলক কর্মকান্ড করে এলাকায় অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির দায়ে আটক ২ জনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, উখিয়া থানার অফিসার ইনচার্জ এর নির্দেশে কুতুপালং ক্যাম্প পুলিশ পৃথক অভিযান চালিয়ে মিয়ানমারে নরহত্যার ভূয়া ভিডিও চিত্র ইন্টারনেটে দেশবিদেশে ছেড়ে দিয়ে অপপ্রচারের অভিযোগে রেজিষ্ট্রার্ড রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পের ডি ব্লকের বাসিন্দা মোঃ ইউনুছ ও পি ব্লকের বাসিন্দা ছৈয়দ আলমকে গত রোববার উখিয়া থানা পুলিশ আটক করে।