মেইন ম্যেনু

মিয়ানমার নৌবাহিনীর গুলিতে ৬ বাংলাদেশী আহত

বাংলাদেশের একটি মাছ ধরার ট্রলারকে লক্ষ্য করে গুলিবর্ষণ করেছে মিয়ানমারের নৌবাহিনী। এতে ছয় মাঝিমাল্লা গুলিবিদ্ধ হয়েছেন।

মঙ্গলবার সকালে সেন্টমার্টিনের ছেঁড়াদ্বীপের পূর্বে বাংলাদেশের জলসীমায় মাছ ধরার সময় এ ঘটনা ঘটে।

গুলিবিদ্ধ চারজন হলেন- কক্সবাজারের নুনিয়ারছড়ার ওসমান গনি (২২), একই গ্রামের রফিকুল ইসলাম (৩০), নুর আহমেদ (৩২) ও কক্সবাজার মহেশখালীর সাইফুল ইসলাম (৩৫)। গুলিবিদ্ধ অপর দুজনের নাম জানা যায়নি।

কোস্টগার্ড ও স্থানীদের ভাষ্য মতে, গত চার দিন আগে কক্সবাজারের বাসিন্দা মো. রহিম সওদাগরের মালিকাধীন মাছ ধরার ট্রলার নিয়ে ১৪ মাঝিমাল্লা বঙ্গোপসাগরে মাছ শিকারে বের হন।

মঙ্গলবার সেন্টমার্টিনের ছেঁড়াদ্বীপের পূর্বে মাছ ধরতে সাগরে জাল ফেলেন তারা। আকস্মিক মিয়ানমারের নৌবাহিনীর একটি জাহাজ মাছ ধরার ট্রলারকে ধাওয়া করে গুলি চালায়। এ সময় জেলেরা মাছ ধরার জাল ফেলে পালিয়ে আসার চেষ্টা করলে ছয়জন গুলিবিদ্ধ হন।

বিকাল ৫টার দিকে ট্রলারটি সেন্টমার্টিন ঘাটে পৌঁছলে স্থানীয় লোকজন ও কোস্ট গার্ডের সদস্যরা গুলিবিদ্ধদের প্রথমে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্স পাঠান। তাদের পা, হাত ও চোখের নিচে গুলির চিহ্ন রয়েছে।

কোস্টগার্ড সেন্টমার্টিন-এ দায়িত্বরত কর্মকর্তা মো. সাইফুল আবছার বলেন, গুলিবিদ্ধদের প্রাথমিক চিকিৎসা দিয়ে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পাঠানো হয়েছে।

গুলিবিদ্ধ জেলেদের বরাত দিয়ে তিনি আরও জানান, বাংলাদেশের জলসীমানায় মাছ ধরার সময় মিয়ানমারের নৌবাহিনী তাদের ধাওয়া করে গুলি করেছে।