মেইন ম্যেনু

মুক্তিযোদ্ধা শিক্ষক-কর্মচারীদেরকে ২৪ কোটি টাকার চেক প্রদান

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বীর মুক্তিযোদ্ধা শিক্ষক ও কর্মচারীদের হাতে কল্যাণ ও অবসর সুবিধার ২৪ কোটি টাকার চেক প্রদান করেছেন। আজ শুক্রবার এক অনুষ্ঠানে মোট ৫৭৯ জন মুক্তিযোদ্ধা অবসরপ্রাপ্ত শিক্ষক ও কর্মচারীগণের হাতে এ চেক হস্তান্তর করা হয়।

বীর মুক্তিযোদ্ধা অবসরপ্রাপ্ত শিক্ষক কর্মচারীদের বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাস্ট ও অবসর সুবিধা বোর্ড কর্তৃপক্ষ বিশেষ বিবেচনায় আনুষ্ঠানিকভাবে কল্যাণ ও অবসর সুবিধার চেক প্রদানের ব্যবস্থা গ্রহণ করে। এ উপলক্ষে ঢাকা সরকারি টিচার্স ট্রেনিং কলেজ মিলনায়তনে এক শিক্ষক সমাবেশের আয়োজন করা হয়।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের ভারপ্রাপ্ত সচিব মো. আলমগীর এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. এস এম ওয়াহিদুজ্জামান।

প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেন, মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান। আর শিক্ষকরা হলেন মানুষ গড়ার কারিগর। আজকের চেক হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত আপনারা বীর মুক্তিযোদ্ধা এবং শিক্ষক। বাংলাদেশে মুক্তিযোদ্ধা এবং শিক্ষকগণ সবচেয়ে বেশি সম্মানিত। একই সঙ্গে তিনি দেশের সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে মুক্তিযোদ্ধা এবং শিক্ষকদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

শিক্ষামন্ত্রী বলেন, বর্তমান শিক্ষাবান্ধব সরকার শিক্ষা উন্নয়নে ব্যাপক কাজ করে যাচ্ছে। অবসরপ্রাপ্ত শিক্ষক ও কর্মচারীদের কল্যাণ ও অবসর সুবিধা দ্রুত প্রদানের জন্য সরকার ৬৫০ কোটি টাকা বরাদ্দ প্রদান করেছে।

সমাবেশে সভাপতিত্ব করেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব এবং অবসর বোর্ড ও কল্যাণ ট্রাস্টের চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন। এতে স্বাগত বক্তব্য রাখেন কল্যাণ ট্রাস্টের সদস্যসচিব অধ্যক্ষ মো. শাহজাহান আলম সাজু ও অবসর সুবিধা বোর্ডের সদস্যসচিব অধ্যক্ষ শরীফ আহমদ সাদী।