মেইন ম্যেনু

মুক্তির আগেই পাকিস্তানে নিষিদ্ধ ‘বাঙ্গিস্তান’!

প্রচার প্রচারণা আর ভিন্ন ধাঁচের ‘রাজনৈতিক স্যাটায়ার’ নির্ভর বলিউডের আসন্ন ছবি বাঙ্গিস্তান। ইতিমধ্যে টিজার,ট্রেলার, আর গানের মাধ্যমে আগ্রহের জন্ম দিয়েছে কমেডি ধাঁচের এই ছবি। তবে দুঃসংবাদ হল, ট্রেলার দেখেই পাকিস্তানে নিষিদ্ধ করে দেয়া হয়েছে বলিউডের আসন্ন ছবি ‘বাঙ্গিস্তান’।

জানা গেছে, সম্প্রতি ইউটিউবে ট্রেলার প্রকাশ করে বলিউডের আসন্ন ছবি ‘বাঙ্গিস্তান’-এর। আর এর পরেই ছবিটিকে পাকিস্তানে নিষিদ্ধ করে দেয়া হয়। এ প্রসঙ্গে ছবিটির প্রযোজক রিতেশ সিদভানি বলেন, ট্রেলার দেখেই পাকিস্তানে ছবিটি নিষিদ্ধ হয়ে যাওয়াটা খুবই দুঃখজনক। তারা এটা করতে পারে না।পুরো ছবিটা না দেখে শুধু ট্রেলারের উপর নির্ভর করে ছবিটি নিষিদ্ধ হতে পারে না।

‘দিল চাতা হ্যায়’ ছবির প্রযোজক আরো বলেন, আমি পাকিস্তানি হাই কমিশনারকে আমন্ত্রণ জানিয়েছি, চিঠিতে লিখেছি তারা আমাকে প্রমান করে দেখাক যে ‘বাঙ্গিস্তান’ ছবিটি পাকিস্তান বিরোধী। ছবিটি আমি ব্যক্তিগত উদ্যোগে আমার টিম নিয়ে গিয়ে তাদের দেখিয়ে আসবো।

পাকিস্তানে নিষিদ্ধ হয়ে যাওয়া ‘বাঙ্গিস্তান’ প্রসঙ্গে উদ্বেগ প্রকাশ করে অভিনেতা রিতেশ দেশমুখ বলেন, ছবিতে একটা কাল্পনিক দেশ দেখানো হয়, যার নাম ‘বাঙ্গিস্তান’। যে দেশের নিজস্ব পাসপোর্ট আছে, জাতীয় পতাকা আছে, এবং পৃথিবীর মানচিত্রে আলাদা একটা ভূখন্ডরূপে দেখানো হয়। এটাকে যারা ‘পাকিস্তান’-এর সাথে তুলনা করছেন, তারা ভুল করছেন।

উল্লেখ্য, ‘বাঙ্গিস্তান’ ছবিটি চলতি মাসের ৩১ তারিখে মুক্তির কথা থাকলেও সাময়িক জটিলতার জন্য এক সপ্তাহ পিছিয়েছে ছবিটি। আসছে আগস্টের ৭ তারিখে মুক্তি পাবে বলে জানিয়েছেন অভিনেতা রিতেশ দেশমুখ।