মেইন ম্যেনু

মুচমুচে মজাদার ভেজিটেবল পার্সেল

বিকেলের চায়ের সঙ্গে কুড়মুড়ে মজাদার কিছু না হলে কি চলে? তবে সে নাস্তা যদি হয় মুখরোচক আবার স্বাস্থ্যের জন্য উপকারী তাহলে আর কথায় থাকে না। এমন স্বাদের অসাধারণ একটি নাস্তার রেসিপি হতে পারে ভেজিটেবল পার্সেল। খুবই সহজে ঝটপট ঘরেই তৈরি করে নিন। পরিবারের সদস্যদের সঙ্গে অতিথি আপ্যায়নে হতে পারে দারুণ উপযোগী নাস্তা।

যা যা লাগবে

জিরা ১ চা চামচ, পেঁয়াজ কুচি আধা কাপ, ক্যাপসিকাম কুচি আধা কাপ, আধা কাপ আলু ভর্তা, আধা কাপ পনির গ্রেট করা, কাঁচা মরিচ কুচি স্বাদমতো, ধনে পাতা কুচি প্রয়োজনমতো, আধা চা চামচ লেবুর রস, আধা চা চামচ মরিচ গুঁড়ো, লবণ স্বাদ মতো, পাতলা রুটি কয়েকটি, পছন্দের সবজি কুচি, তেল ভাজার জন্য।

যেভাবে করবেন

প্রথমে প্যানে সামান্য তেল দিয়ে গরম করে এতে জিরা দিয়ে নেড়ে নিন। এরপর এতে দিন পেঁয়াজ কুচি। খানিকক্ষণ নেড়ে এতে ক্যাপসিকাম কুচি দিয়ে নরম হওয়া পর্যন্ত নেড়ে ভাজতে থাকুন। এরপর পেঁয়াজ ও ক্যাপসিকাম নরম হয়ে এলে এতে আলু, সবজি কুচি, পনির, লবণ, ধনে পাতা, কাঁচা মরিচ, লেবুর রস দিয়ে ভালো করে নেড়ে ভাজতে থাকুন। সব উপকরণ সেদ্ধ হয়ে মাখা মাখা হয়ে এলে নামিয়ে নিন।

ছোট একটি বাটিতে ময়দা বা আটার সঙ্গে পানি মিশিয়ে আঠা তৈরি করে নিন। এবার মাঝারি আকারের একটি পাতলা রুটি চারকোণা করে কেটে নিন। রুটির ঠিক মাঝে ১ চা চামচ পরিমাণ সবজি দিন। এরপর রুটির মাঝে ভাঁজ করে ত্রিভুজ আকারে করে প্রতিটি সাইড আঠা দিয়ে আটকে দিন। আবার ত্রিভুজের ছড়ানো দুই কোণাতে আঠা মাখিয়ে একসঙ্গে লাগিয়ে পাউচের মতো তৈরি করে নিন। এভাবে প্রতিটি পাউচ বানিয়ে নিন। এবার ডুবো তেলে মুচমুচে করে ভেজে তুলে নিন। হয়ে গেল মুচমুচে মজাদার ভেজিটেবল পার্সেল।



« (পূর্বের সংবাদ)