মেইন ম্যেনু

মুনিরীয়া যুব তবলীগের সম্পাদক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ কেন্দ্রীয় পরিষদের উদ্যোগে দিনব্যাপী ‘এক সম্পাদকীয় প্রশিক্ষণ কর্মশালা’ কাগতিয়া কামিল এম. এ. মাদরাসার আল-ফজল মুনিরী গাউছুল আজম সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।

গত ৯ অক্টোবর শুক্রবার কর্মশালায় সভাপতিত্ব করেন চট্টগ্রাম বিশ^বিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মুহাম্মদ আবুল মনছুর। কোরআন তেলাওয়াত, নাতে মোস্তফা (দঃ) ও কাগতিয়ার গাউছুল আজম মাদ্দাজিল্লুহুল আলীর শানে কছিদা পাঠের মাধ্যমে প্রশিক্ষণ কর্মশালার কার্যক্রম আরম্ভ হয়।

এতে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সহ-সাধারণ সম্পাদক অধ্যাপক মুহাম্মদ তসলিম উদ্দীন। সারাদেশ থেকে আগত বিভিন্ন শাখার সভাপতি, সচিব এবং সম্পাদকদের দায়িত্ব পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে আলোকপাত করেন সংগঠনের যুগ্ম-সচিব ছিবগাতুল্লাহ মোহাম্মদ আরিফ ও সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ আব্দুল মোমেন।

আর্থিক ব্যবস্থাপনা ও বার্ষিক অডিট কার্যক্রমের উপর বক্তব্য রাখের অধ্যাপক মুহাম্মদ জাহাঙ্গীর আলম, মুহাম্মদ মোশাররফ হোসেন ও মুহাম্মদ মোফাচ্ছেল চৌধুরী। তরিক্বত ও সাংগঠনিক কার্যক্রমের উপর বক্তব্য রাখেন অধ্যাপক মুহাম্মদ অলি আহাদ চৌধুরী। সংগঠনের লক্ষ্য-উদ্দেশ্য এবং সম্পাদক প্রশিক্ষণ কর্মশালার উদ্দেশ্য সম্পর্কে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন সংগঠনের মহাসচিব অধ্যাপক মুহাম্মদ ফোরকান মিয়া।

কর্মশালায় অংশগ্রহণকারী সম্পাদকদের বিভিন্ন প্রশ্নের জবাব প্রদান করেন ছিবগাতুল্লাহ মুহাম্মদ আরিফ। পরিশেষে কাগতিয়ার মহান মোর্শেদ গাউছুল আজম মাদ্দাজিল্লুহুল আলী ছাহেবের হায়াতে খিজরী ও রোগ মুক্তি কামনা করে মোনাজাত পরিচালনা করা হয়।