মেইন ম্যেনু

মুন্সীগঞ্জে অটোরিকশা চালকদের মহাসড়ক অবোরধ

মহাসড়কে অটোরিকশা, টেম্পোসহ অযান্ত্রিক সব যান চলাচলে সরকারী নিষেধাজ্ঞার প্রতিবাদে মুন্সীগঞ্জের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অবরোধ করে অটোরিকশা মালিক ও চালকরা।
শনিবার সকাল ১১ টায় বালুয়াকান্দি এলাকায় এ কর্মসূচি পালন করে অটোরিকশা মালিক-চালক সমিতি ।
এ সময় সড়কে প্রায় ৭কিঃ:মিঃ এলাকা জুড়ে যানজটের সৃষ্টি হয়।
গজরিয়া উপজেলা অটোরিকশা মালিক সমিতির সভাপতি আল-আমীন বলেন, হটাৎ করে বন্ধ করে দেওয়া হয়েছে অটোরিকশার মতো অন্যান্য যানবাহন। করমু কি? খামু কি? আমাদের কথা কে শুনে, কারে কমু। তাই এ প্রতিবাদ কর্মসূচী।
গজারিয়া হাইওয়ে ফাড়ি ইনর্চাজ সাইফুল ইসলাম জানান, স্বল্প সময়ের মধ্যে নেতাকর্মীদের সাথে কথা বলে মহাসড়ক থেকে তাদের সরিয়ে দেওয়া হয়।

উল্লেখ্য, গত ২২ জুলাই সচিবালয়ে ঈদ যাত্রায় সড়কের পরিস্থিতি নিয়ে ‘মনিটরিং টিমের’ সভা শেষে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সাংবাদিকদের জানিয়েছিলেন, জাতীয় মহাসড়কে সিএনজিচালিত অটোরিকশা চলতে পারবে না, এ মর্মে সিদ্ধান্ত নেয়া হয়েছে। ১ আগস্ট থেকে এই সিদ্ধান্ত কার্যকর হওয়ার কথাও জানান তিনি।
একের পর এক দুর্ঘটনার কারণে গত বছর হাইকোর্ট দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ১০ জেলার মহাসড়কে শ্যালো ইঞ্জিনচালিত তিন চাকার বাহন নসিমন, করিমন, ভটভটি না চালানোর নির্দেশ দেন। পরে সরকারও মহাসড়কে ব্যাটারিচালিত অটোরিকশাসহ শ্যালো ইঞ্জিনচালিত যানবাহন চলাচল বন্ধে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করে।