মেইন ম্যেনু

মুলাদী-মীরগঞ্জ মহাসড়কের বেইলি ব্রিজ ভেঙ্গে যান চলাচল বন্ধ

কল্যাণ কুমার চন্দ, বরিশাল: জেলার মুলাদী-মীরগঞ্জ মহাসড়কের ওপর নির্মিত প্যাদারহাট বন্দরের বেইলি ব্রিজের পে¬¬ট ভেঙ্গে গত ২০দিন থেকে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। ফলে ওই রুট দিয়ে যাতায়াতকারী হিজলা, মুলাদী ও মেহেন্দিগঞ্জ উপজেলার হাজার হাজার মানুষকে প্রতিদিন চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। ব্রিজটি সংস্কারের জন্য এখনো নেয়া হয়নি কোন উদ্যোগ।

স্থানীয়রা জানান, গত ২৮ ফেব্রুয়ারি যাত্রীবাহী বাস পারাপারের সময় বেইলি ব্রিজটির কয়েকটি পে¬¬ট ভেঙ্গে পরে। সেই থেকে অদ্যবর্ধি ব্রিজটি সংস্কারের জন্য কোন পদক্ষেপ গ্রহণ করা হয়নি। সূত্রে আরও জানা গেছে, গত তিন বছরে একাধিকার এ ব্রিজের পে¬¬ট ভেঙ্গে পরলেও তা নামেমাত্র জোড়াতালির মাধ্যমে সড়ক ও জনপথ বিভাগের কতিপয় কর্মকর্তার চলে অর্থ লুটপাটের মহাৎসোব। অতিসম্প্রতি হিজলা-মেহেন্দিগঞ্জ আসনের সংসদ সদস্য পঙ্কজ নাথ প্যাদারহাট ব্রিজটি পাড় হওয়ার সময়ে জনসাধারনের দুর্ভোগের এ দৃশ্য দেখে ঘটনাস্থলে বসেই সড়ক ও জনপথ বিভাগের উর্ধ্বতন কর্মকর্তাদের ফোন করে বিষয়টি অবহিত করেন এবং দ্রুত ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। কিন্তু এমপি পঙ্কজ নাথের নির্দেশনা আজও কার্যকর হয়নি। এলাকাবাসি দীর্ঘদিনের পুরাতন এ বেইলি ব্রিজটি ভেঙ্গে ঢালাই ব্রিজ করার জন্য সংশি¬¬ষ্ট উর্ধ্বতন কর্মকর্তাদের কাছে জোর দাবি করেন।

এ ব্যাপারে মুলাদী-বাবুগঞ্জ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট শেখ মোঃ টিপু সুলতান জানান, ব্রিজটি মেরামতের জন্য সংশি¬¬ষ্ট নির্বাহী প্রকৌশলীর সাথে আলোচনা করা হয়েছে। খুব শীঘ্রই ব্রিজটি মেরামতের কাজ শুরু করা হবে। এছাড়া পুরাতন ব্রিজটি ভেঙ্গে কংক্রিটের ঢালাই ব্রিজ করার প্রস্তাবও প্রেরণ করা হয়েছে বলেও তিনি উলে¬খ করেন।