মেইন ম্যেনু

মুশফিকের পরিবর্তে সোহান!

ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে সোমবার হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়ে মাঠ ছাড়তে বাধ্য হন টাইগারদের নিয়মিত উইকেট রক্ষক মুশফিকুর রহিম। ইনজুরিতে পড়ায় সিরিজের বাকি ম্যাচগুলোতেও তার খেলা নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। যদিও তাঁর বাঁ-পায়ের স্ক্যান না করা পর্যন্ত এখন পর্যন্ত কোনো সিদ্ধান্তে আসা যাচ্ছে না।

যদি সিরিজের বাকি দুই ওয়ানডেতে মুশফিককে মাঠে না দেখা যায়, তবে সেক্ষেত্রে তার জায়গায় সুযোগ পেতে পারেন আরেক উইকেট রক্ষক ব্যাটসম্যান নুরুল হাসান সোহান।

সোমবার ক্রাইস্টচার্চে ব্ল্যাক ক্যাপসদের বিপক্ষে ৭৭ রানের হারের পর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু এমনটাই জানিয়েছেন।

সোমবারই নিউজিল্যান্ডের উদ্দেশে দেশ ছাড়েন তিনি। তার আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের এই প্রধান নির্বাচক গণমাধ্যমকে এসব কথা জানান।

নান্নু বলেন, মুশফিকের ব্যাপারে এখনও পুরোপুরি তথ্য আমরা হাতে পাইনি। তা ছাড়া আমি যাচ্ছি। ওখানে গিয়ে বুঝতে পারবো ওর কন্ডিশন কি। আপাতত আমরা দলে কোনো পরিবর্তন আনছি না। কেউ যদি আনফিট হয়ে যায় তখন তার পরিবর্তে রিপ্লেসমেন্ট নেওয়া হবে। যেহেতু মুশফিক এখন চোট পেয়েছে, ও যদি খেলতে না পারে, তাহলে তার পরিবর্তে সোহানকে খেলানো হবে। আমাদের হাতে সুযোগ রয়েছে।

প্রথম ওয়ানডে নিয়ে যখন দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা দোষারোপ করছেন বাজে ফিল্ডিং আর বোলারদের অপরিকল্পিত শর্ট বলকে। তখন প্রধান নির্বাচক বলেন, ভালো অবস্থানেই ছিল বাংলাদেশ দল। এমনকি প্রথম ম্যাচে ভালো খেলেছে বলেও মনে করেন তিনি।

এই উইকেটে তিনশ যখন পার হয়ে গেছে তখনই চেজ করা কঠিন হয়ে গিয়েছিল। বাংলাদেশের সাবেক এই অধিনায়ক মনে করেন, নিউজিল্যান্ডের কন্ডিশনে বাংলাদেশের আরও ভালো ব্যাটিং করতে হবে। পাশাপাশি বোলারদেরকেও লাইন-লেন্থের পাশাপাশি শর্ট অব লেন্থের বল করার ক্ষেত্রে সচেতন হতে হবে।