মেইন ম্যেনু

মুস্তাফিজের আনন্দের দিনরাত্রি

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ(আইপিএল) খেলতে এখন ভারতে অবস্থান করছেন কাটার মাস্টার খ্যাত বাংলাদেশি পেসার মুস্তাফিজুর রহমান। যেখানে তিনি খেলছেন সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে। প্রথমবারের মতো এই আসরের খেলতে গিয়ে ইতিমধ্যে বেশ চমক সৃষ্টি করেছেন বাংলাদেশের প্রতিনিধিত্ব করা এই বোলিং বিস্ময়। যে কারণে ক্রিকেটবিশ্বে প্রতিনিয়ত উচ্চারিত হচ্ছে তার নাম। খেলার বাইরে ভিনদেশে, ভিনপরিবেশে আর ভিনভাষী মানুষদের সাথে কেমন কাটছে মুস্তাফিজের দিনগুলো? এর উত্তরে বলতে হয়, বেশ ভালোই কাটছে মুস্তাফিজের দিনরাত্রিগুলো। সানরাইজার্স ক্যাম্পে বেশ আনন্দময় মুহূর্ত উপভোগ করছেন তিনি।

মাঠের খেলা আর ম্যাচের প্রস্তুতির বাইরে কখনো সতীর্থদের সাথে সুইমিংপুলে ভলিবল খেলে, কখনো রেসিং ট্র্যাকে গাড়ি চালিয়ে, আবার কখনো বড় কোনো মঞ্চে গেইম শো’তে অংশ নিয়ে সানরাইজার্স অধ্যায় বেশ উপভোগ করছেন মুস্তাফিজ। এমনই কিছু আনন্দময় মুহূর্তের ভিডিও সম্প্রতি সানরাইজার্স হায়দ্রাবাদ তাদের ভেরিফাইড ফেসবুক পেইজে পোস্ট করেছে।

বৃহস্পতিবার পোস্ট করা একটি ভিডিওতে দেখা গেছে মুস্তাফিজ তার সতীর্থদের সাথে একটি রেসিংট্র্যাকে গাড়ি চালানোয় মত্ত। এই রেসিং করার জন্যে দলটির কোচ টম মুডি প্রথমেই হেলমেট পরিয়ে দিচ্ছেন মুস্তাফিজকে। মুস্তাফিজের সঙ্গে প্রতিযোগি হিসেবে ছোট রেসিং গাড়ি নিয়ে এগিয়ে চলেছেন ভারতের তারকা ক্রিকেটার যুবরাজ সিং।

একইভাবে আগেরদিন (৪মে) পোস্ট করা আরো একটি ভিডিওতে দেখা যায়, একটি বড় অনুষ্ঠানের গেইম শোতে অংশ নিয়েছেন মুস্তাফিজ। মাঠে বোলিংয়ের দক্ষতার মতো এখানেও বেশ দক্ষতার পরিচয় দিচ্ছেন তিনি। এখানকার খেলাটি ছিল, বল হাতে না ধরে হাঁটুগেড়ে পা দিয়েই ঢুকিয়ে দিতে হবে একটি বৃত্তের মধ্যে। আর তা সফল ভাবেই করছেন তিনি।

সেখানে আরো দেখা যায়, হায়দ্রাবাদের ওই অনুষ্ঠানে যুবরাজ তার দলের বিদেশি ক্রিকেটারদের বর্তমান সময়ের সেরা কিছু হিন্দি সিনামার ডায়লগ শেখানোর চেষ্টা করছেন। ইয়ন মরগ্যান, বেন কাটিং এবং ট্রেন্ট বোল্টকে বলিউড ছবিগুলোর ডায়লগ শেখাচ্ছেন যুবরাজ। আর অধিনায়ক ডেভিড ওয়ার্নারের পাশে বসে তা শুনে প্রাণখুলে হাসছেন মুস্তাফিজ। এভাবেই খেলার বাইরে প্রতিটি দিন বা রাতে কোন না কোনো উপলক্ষ্য কেন্দ্র করে আনন্দেই দিন কাটছে মুস্তাফিজের।

প্রসঙ্গত, আইপিএলে বর্তমানে ৭টি ম্যাচের ৪টিতেই জয় নিয়ে পয়েন্ট তালিকার পঞ্চমস্থানে রয়েছে মুস্তাফিজের সানরাইজার্স হায়দ্রাবাদ। তাদের পরবর্তী ম্যাচটি হবে (৬ মে) শুক্রবার। যেখানে তাদের প্রতিপক্ষ গুজরাট লায়ন্স। আসরে এখন অব্দি ৭ ম্যাচে মোট ৮ উইকেট নিয়েছেন মুস্তাফিজ। টি২০ ক্রিকেটের মতো ব্যাটসম্যানদের খেলায় বল হাতে কম রান দেওয়ার ক্ষেত্রেও সুনাম অর্জন করেছেন তিনি।