মেইন ম্যেনু

মুস্তাফিজের ইংল্যান্ড যাওয়া এখনও অনিশ্চিত

সাসেক্সের হয়ে মুস্তাফিজ খেলবেন কি না বিষয়টা এখনও নিশ্চিত নয়। টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় থেকে টানা ক্রিকেট খেলার মধ্যে থাকার কারণে শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়েছেন বাংলাদেশের এই কাটার মাস্টার। দেশে ফিরে আসার পর পর্যাপ্ত বিশ্রাম এবং সুস্থ হয়ে ওঠার জন্য তাকে পাঠানো হয়েছে সাতক্ষীরায় গ্রামের বাড়িতে। জানা গেছে এখনও পুরোপুরি সুস্থ হতে পারেননি মুস্তাফিজ এবং তিনি নিজেও তার পরিবার এবং বন্ধুদের কাছে বলছেন, ইংল্যান্ড যাওয়ার ইচ্ছা নেই।

মুস্তাফিজের নামে একটি ভুয়া ফেসবুক পেজ থেকে সোমবার রাতে হঠাৎ পোস্ট করা হয়েছে, ‘সব কিছু ঠিক থাকলে আগামী ১০ জুন ইংল্যান্ডে সাসেক্সের হয়ে মাঠে নামবে মুস্তাফিজ।’ এই পোস্ট দেখে আবার কয়েকটি অনলাইন যাচাই-বাছাই না করে নিউজ করে ফেলে। বিষয়টা নিশ্চিত হওয়ার জন্য যোগাযোগ করা হয় মুস্তাফিজের বাড়িতে।

মুস্তাফিজের বড়ভাই মোখলেসুর রহমান পল্টু জানিয়েছেন, তার ইংল্যান্ড যাওয়া এখনও পুরোপুরি অনিশ্চিত। তার পায়ের ব্যাথা এখনও সেরে ওঠেনি। পুরোপুরি সুস্থও নন তিনি।

মুস্তাফিজের খুবই ঘনিষ্ঠ, বাল্যবন্ধু হাফিজ জানান, তাদের সঙ্গে বিভিন্ন আলোচনায় মুস্তাফিজ নিজেই জানিয়েছেন, তিনি ইংল্যান্ড যেতে চান না। কারণ তিনি এখনও পুরোপুরি সুস্থ হয়ে ওঠেননি।

বিসিবিও প্রথমে ইচ্ছুক ছিল না মুস্তাফিজকে ইংল্যান্ড পাঠাতে। তবে আগামী বছর যেহেতু ইংল্যান্ডে গিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে হবে বাংলাদেশকে, সে জন্য মুস্তাফিজ যদি কাউন্টি খেলেন তাহলে অনেক অভিজ্ঞতা সঞ্চয় হবে তার। যা বাংলাদেশের জন্য কাজে লাগবে। সে জন্য বিসিবি কিংবা হাথুরুসিংহে চান তাকে ইংল্যান্ড পাঠাতে। তবে বিষয়টা সম্পূর্ণ নির্ভর করছে তার সুস্থ হয়ে ওঠার ওপর।

বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস দু’তিনদিন আগে জানিয়েছেন, তার পুরোপুরি সুস্থ হয়ে উঠতে আরও দুই সপ্তাহ সময় লেগে যেতে পারে। অথ্যাৎ দুই সপ্তাহ আগে তাকে মাঠে নামিয়ে আর কোন ঝুঁকি নিতে চায় না ক্রিকেট বোর্ডও। অন্যদিকে মুস্তাফিজ যাচ্ছে না ধরে নিয়েই সাসেক্স তার পরিবর্তে দলে নিয়েছে দক্ষিণ আফ্রিকার অলরাউন্ডার ডেভিড উইজকে।