মেইন ম্যেনু

মুস্তাফিজের ইনজুরি নিয়ে ধুম্রজাল!

টি-টোয়েন্টিতে ইংল্যান্ড মাতানোর পর এবার মোস্তাফিজ অপেক্ষায় ছিলেন, রয়্যাল লন্ডন ওয়ানডে কাপে অভিষেকের; কিন্তু কাউন্টিতে ওয়ানডে ফরম্যাটে অভিষেকটা বিলম্বিতই হবে মনে হচ্ছে মোস্তাফিজের। কারণ, খবর পাওয়া যাচ্ছে, বাম কাঁধে ইনজুরির জায়গাটায় আবারও চোট পেয়েছেন বাংলাদেশের কাটার মাস্টার। যে কারণে গ্লস্টারশায়ারের বিপক্ষে আজ তিনি মাঠে নামতে পারবেন কি না, তা নিয়ে শঙ্কা তৈরী হয়ে গেছে।

বাংলাদেশ সময় আজ বিকেল ৪টায়ই ইংলিশ কাউন্টি ক্রিকেটে সাসেক্সের হয়ে রয়্যাল লন্ডন ওয়ানডে কাপে প্রথম মাঠে নামার কথা ছিল মুস্তাফিজুর রহমানের। কিন্তু শনিবার গভীর রাতে, ইংল্যান্ড থেকে একটি বিশ্বস্ত সূত্র থেকে জানা গেছে, ইনজুরির কারণে হয়তো আজ খেলতে পারবেন না মোস্তাফিজ। নেটে অনুশীলনের সময়ই বাম কাঁধে নতুন করে চোট পেয়েছেন তিনি।

জানা গেছে রয়্যাল লন্ডন ওয়ানডে কাপে খেলার জন্য অনুশীলন করছিলেন মোস্তাফিজ। সেখানেই কাঁধে ব্যাথা পান। সঙ্গে সঙ্গেই প্রাথমিক চিকিৎসা দেয়া হয় এবং তাকে পাঠানো হয় পরীক্ষা করার জন্য। পরীক্ষার ফল হাতে না পাওয়া পর্যন্ত সাসেক্স কতৃপক্ষ আনুষ্ঠানিকভাবে কিছু জানাচ্ছেও না। ইংল্যান্ডে থাকা ওই সূত্র জানিয়েছে, তারা এ বিষয়ে বিসিবি জানিয়ে রেখেছে।

যদিও বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী জাগো নিউজকে বলেন, ‘মোস্তাফিজের কাঁধের ইনজুরির নতুন কোন খবর আমাদের কাছে নেই। শনিবার গভীর রাতে আমরাও সাসেক্সের চিকিৎসকের সঙ্গে কথা বলেছি। তখনও পর্যন্ত সব কিছু ঠিকঠাক রয়েছে বলে জানিয়েছেন তিনি।’ তবে বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জাগো নিউজকে জানান, বিসিবির ফিজিওর কাছে তার ইনজুরি সম্পর্কে একটা মেইল এসেছে। তবে সেটা কাঁধের পুরনো ইনজুরির। নতুন কিছু নয়।

মুস্তাফিজের এই কাঁধের ইনজুরিটা পুরোনো। গত জানুয়ারিতে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের সময়ই কাঁধের ইনজুরিতে পড়েন তিনি। যে কারণে সিরিজের শেষ দুটি ম্যাচ মিস করেন তিনি। এরপর ইনজুরির কারণে পাকিস্তান সুপার লিগ (পিএসএল) খেলতে যেতে পারেননি।

শুধু তাই নয়, ইনজুরির কারণে এশিয়া কাপের ফাইনালসহ শেষ দুই ম্যাচ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বসহ মূল পর্বের প্রথম ম্যাচ মিস করেন এই বাঁ-হাতি পেসার। সর্বশেষ আইপিএলে একইরকম ব্যাথা টের পেলেও সে অবস্থাতেই খেলেছিলেন দ্যা ফিজ। আইপিএল শেষে বিসিবি অধীনে এই ইনজুরি পুরোটা কাটিয়ে উঠার চেষ্টা করছিলেন।

২০ জুলাই লন্ডনে যাওয়ার পরদিনই গত বৃহস্পতিবার সাসেক্সের হয়ে কাউন্টির ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্টে প্রথম ম্যাচ খেলেন মুস্তাফিজ। ওই ম্যাচে ২৩ রানে ৪ উইকেট নিয়ে ম্যান অব দ্য ম্যাচও হন। যদিও নিজের দ্বিতীয় ম্যাচে সারের বিপক্ষে ছিলেন অনুজ্জল ছিলেন, দলও পায় হারের স্বাদ।