মেইন ম্যেনু

মুস্তাফিজের জন্য অভিনব ফিল্ডিং, নতুন নজীর!

প্রথম ম্যাচে থাকলেন উইকেট শূণ্য। বল যে খারাপ করেছিলেন তা নয়। কিন্তু দুর্ভাগ্য, উইকেট পেলেন না সাড়া জাগানো তরুণ পেসার মুস্তাফিজুর রহমান। কিন্তু তার মতো বোলার তো আর টানা উইকেট শূণ্য থাকতে পারেন না। থাকলেনও না। দ্বিতীয় ম্যাচে নামের পাশে ৩৩ রানে ৩ উইকেট।

আজ শেষ ওয়ানতে আরো জ্বলে উঠলেন সাতক্ষীরা এক্সপ্রেস। শুরুতেই দুই উইকেট নিয়ে প্রতিপক্ষের মেরুদণ্ড ভেঙ্গে দেন তিনি। শেষ স্পেল বোলিং করতে এসেছে রীতমত অগ্নিমূর্তি ধারণ করলেন মুস্তাফিজ। ৪১তম ওভারে বল করতে এসে পরপর দুই উইকেট নিলেন তিনি। ওভারে চার নম্বর বলে উইকেট পেলেই হ্যাটট্রিক পেযে যাবেন মুস্তাফিজ।

1222_90434_0

এই অবস্থায় অভিনব ফিল্ডিং সাঁজিয়ে ওয়ানডে ক্রিকেটে নতুন নজীর সৃষ্টি করলেন অধিনায়ক মাশরাফি বিন মোর্তুজা। উইকেট কিপারসহ ৮জন ফিল্ডার স্লিপে নিয়ে আসেন তিনি। স্লিপে যাতে ক্যাচ ওঠে সে জন্য অফ স্ট্যাম্পের বাইরে বল করেন মুস্তাফিজ। কিছুটা ক্যাচও তুলেছিলেন তিনি।অবশ্য সেটা লুফে নেওয়ার মতো ছিল না।

হ্যাটট্রিক না পেলেও শেষ উইকেটটা নেওয়ার জন্য মুস্তফিজের পরের ওভারেও ৮জনকেই স্লিপে রাখেন মাশরাফি। তবে শেষ পর্যন্ত উইকেটটি নেন স্পিনার আরাফাত সানি।

6281_n_90434_1

শেষ উইকেটটি পেলে এদিন ক্যারিয়ারের সেরা বোলিং ফিগারটা পেয়ে যেতেন মুস্তাফিজ। আগের সেরা বোলিংটা ৪৩ রান দিয়ে ৬ উইকেট। আর নিলেন ৫ উইকেট ৩৪ রান দিয়ে। বিধ্বংসি বোলিং বটে।