মেইন ম্যেনু

মুস্তাফিজের হাতে সেরার পুরস্কার

জনপ্রিয় ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফো প্রতি বছরের মতো এবারও বিভিন্ন ক্যাটাগরিতে সেরা খেলোয়াড়ের নাম ঘোষণা করেছে। এতে ২০১৫ সালের সেরা অভিষিক্ত খেলোয়াড় নির্বাচিত হয়েছেন বাংলাদেশের ‘কাটার মাস্টার’ মুস্তাফিজুর রহমান। ক্রিকইনফো পাঠক ও সম্পাদক প্যানেলের বিচারে এই পুরস্কার।

গত বছর ভারতের বিপক্ষে অভিষেক ম্যাচে ৫ উইকেট আগমণ বার্তার জানান দেন মুস্তাফিজুর রহমান। পরের ম্যাচে ৬ উইকেট নিয়ে প্রথম দুই ম্যাচে সর্বোচ্চ উইকেট নেওয়ার রেকর্ড গড়েন। পাশাপাশি দ্রুততম সময়ে ৩ বার ওয়ানডেতে ৫ উইকেট নেওয়ার রেকর্ডও তার।

এই সময়ে ২৬ ওয়ানডেতে ১২ দশমিক ২৬ উইকেট। পাঁচটি টি২০তে ১৮ দশমিক ৬৬ গড়ে ৬ ও দুই টেস্টে ১৪ দশমিক ৫০ গড়ে ৪ উইকেট নেন মুস্তাফিজ।

সেরা অভিষিক্ত হওয়া দৌঁড়ে মুস্তাফিজ ছাড়া আরো ছিলেন নয়জন। সাউথ আফ্রিকার সিমন হারমার, ইংল্যান্ডের ডেভিড উইল, মার্ক উড, স্যাম বিলিংস, পাকিস্তানের ইমাদ আহমেদ, মুক্তার আহমেদ, অস্ট্রেলিয়ার পিটার নেভিল, নিউজিল্যান্ডের মিচেল স্যান্টনার ও শ্রীলঙ্কার দুস্মন্ত চামিরা।

এছাড়া এবছর এই পুরস্কারের জন্য নির্বাচিত হয়েছেন নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন, ব্রেন্ডন ম্যাককালাম, টিম সাউদি, সাউথ আফ্রিকার এবি ডি’ভিলিয়ার্স এবং ইংল্যান্ডের স্টুয়ার্ট ব্রড।

মারুতি-সুজুকি ইএসপিএন ক্রিকইনফো পুরস্কারে জন্য আজ সোমবার নির্বাচিতদের নাম ঘোষণা হয়। টি২০ বিশ্বকাপ চলা অবস্থাতেই মুম্বাইতে এই পুরস্কার প্রদান করা হবে। নির্বাচিতদের অনুষ্ঠানের তারিখ বা বিজয়ীদের নাম এখনও ঘোষণা করা হয়নি।

নবমবারের মতো এক ক্যালেন্ডার বছরে সেরা ব্যাটসম্যান ও বোলারদের পুরস্কার জন্য সেরাদের নাম ঘোষণা করলো ক্রিকইনফো। সেরাদের নির্বাচন করার জুরি বোর্ডে এবার বিচারক ছিলেন, অস্ট্রেলিয়ার ইয়ান চ্যাপেল, শ্রীলঙ্কার মাহেলা জয়বর্ধনে, ওয়েস্ট ইন্ডিজের জেফরি ডুজন, কটনি ওয়ালস, নিউজিল্যান্ডের জন রাইট, ইংল্যান্ডের বিখ্যাত ধারাভাষ্যকার মার্ক নিকোলস, সাউথ আফ্রিকা মার্ক বাউচার এবং ইএসপিএস ক্রিকইনফোর সিনিয়র লেখক ও সম্পাদকমণ্ডলীর সদস্যরা।



« (পূর্বের সংবাদ)