মেইন ম্যেনু

মুস্তাফিজ অনেকটাই শঙ্কামুক্ত

ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে বাংলাদেশের এশিয়া কাপ মিশন শুরু। মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে আগামী ২৪ ফেব্রুয়ারি মুখোমুখি হবে দুই দল। তার আগে মুস্তাফিজুর রহমানকে ঘিরে চলছে আলোচনা। বাংলাদেশ ক্রিকেটভক্তদের শঙ্কা ছিল এমন, এশিয়া কাপে খেলতে পারবেন কি বাংলাদেশ দলের অন্যতম ভরসা হয়ে ওঠা এই পেসার?

আপাতত বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ফিজিও বায়েজিদ ইসলামের কথায় স্বস্তি ফিরেছে বাংলাদেশ শিবিরে। তিনি জানান, মুস্তাফিজ অনেকটাই শঙ্কামুক্ত। তবে স্লোয়ার বল করার সময় কিছুটা সমস্যা হয় তারকা এই ক্রিকেটারের।

বিসিবির ফিজিও বায়েজিদ ইসলাম বলেন, ‘আশা করছি, এশিয়া কাপের প্রথম ম্যাচেই (ভারতের বিপক্ষে) খেলবেন মুস্তাফিজ। নেটে নিয়মিত বোলিং করছেন। উন্নতিই দেখছি তার বোলিংয়ে। তবে স্লোয়ার বল করার সময় কিছুটা সমস্যা হয় তার। এশিয়া কাপের আগেই মুস্তাফিজ পুরোপুরি ফিট হয়ে উঠবেন বলে আমি আশাবাদী।’

এর আগে ইনজুরির কারণ জিম্বাবুয়ের বিপক্ষে শেষ দুটি টি২০ ম্যাচে খেলতে পারেননি মুস্তাফিজ। ওই সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে কনুইয়ের ইনজুরিতে পড়েন তিনি। এরপর পিএসএলে দল পেলেও তার খেলার সুযোগ হয়নি। ইনজুরি নামক ঘাতক তাকে প্রথমবারের মতো বিদেশি লিগে খেলতে দেয়নি।

টি-২০ বিশ্বকাপের আগে ঘরের মাঠে অনুষ্ঠ্যেয় এশিয়া কাপেও তাই শঙ্কা জেগেছিল, মুস্তাফিজ হয়তো খেলতে পারছেন না! আপাতত সেই শঙ্কা কেটে গেছে। স্লোয়ারটা ঠিকমতো করতে পারলেই তাকে দেখা যাবে চেনারূপে। টাইগারভক্তদের প্রত্যাশা কিন্তু এমনটাই।