মেইন ম্যেনু

মৃত্যুর আগে যা বলেছিলেন দিতি

পারভীন সুলতানা দিতি বলেছিলেন, ‌‘‘বাংলাদেশের মানুষ আমাকে এত ভালোবাসে, তা আগে বুঝিনি’, একটি শীর্ষ দৈনিকের সাথে একান্ত আলাপকালে এমনটা তিনি বলেছিলেন।

ব্রেন টিউমারের অপারেশন করাতে গত বছরের ২৫ জুলাই ভারতের চেন্নাইয়ে গিয়েছিলেন দিতি। ২৭ জুলাই চেন্নাইয়ের একটি হাসপাতালে তাঁর মস্তিষ্কে সফল অস্ত্রোপচারের মাধ্যমে টিউমার অপসারণ করা হয়। চেন্নাইয়ে টানা ৫০ দিন চিকিৎসাসেবা নেওয়ার পর নিজ শহর ঢাকায় ফেরেন ২০ সেপ্টেম্বর।

দেশে ফিরে এসে তিনি ওই দৈনিকটির সাথে একান্ত আলাপচারিতায় নিজের শারীরিক অবস্থাসহ নানা বিষয় নিয়ে কথা বলেন। যা ওই দৈনিকটিতে ‘আগে বুঝিনি, মানুষ আমাকে এত ভালোবাসে’ ছাপা হয়।

ওই আলাপচারিতায় দিতি বলেছিলেন, ‘বাংলাদেশের মানুষ আমাকে এত ভালোবাসে, তা আগে বুঝিনি। এবার অসুস্থ হয়ে চিকিৎসা নিতে যাওয়ার পর মানুষের এই ভালোবাসা প্রতি মুহূর্তে অনুভব করেছি। বাংলাদেশের অনেক মানুষ, যাদেরকে আমি কোনো দিন দেখিনি, তারা নানা উপায়ে আমার শারীরিক অবস্থার খোঁজখবর নিয়েছেন। দোয়া করেছেন, আমি যেন দ্রুত সুস্থ হয়ে উঠি। বাংলাদেশের মানুষের এই ভালোবাসার ঋণ আমি কোনো দিন শোধ করতে পারব না। তাদের সবার ভালোবাসা আমার মানসিক শক্তি বাড়িয়ে দিয়েছে।’

১৯৮৪ সালে এফডিসি আয়োজিত নতুন মুখের সন্ধানের প্রথম কার্যক্রম থেকে নায়িকা হিসেবে নির্বাচিত হন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই অভিনেত্রী। এরপর অসংখ্য নাটক আর চলচ্চিত্রে অভিনয় করেন তিনি। এবারের ঈদে দিতি অভিনীত ‘রাজাবাবু-দ্য পাওয়ার’ ছবিটি মুক্তি পাচ্ছে। সূত্র : প্রথম আলো