মেইন ম্যেনু

মৃত ব্যাক্তির সাথে সেলফি! সমালোচনার ঝড়

সেলফি আজকাল একটা মানসিক রোগের মতই হয়ে উঠেছে। যা আবারও প্রমাণ মিলল বাংলাদেশের একটি সেলফি ঘটনায়। সম্প্রতি ফেসবুকে এক মৃত ব্যাক্তির সাথে তিন কিশোরের সেলফি ভাইরাল হয়ে যাওয়ার পর দারুণ হৈচৈ শুরু হয়েছে। চলছে দারুণ সমালোচনাও।

প্রকাশিত ওই সেলফিতে দেখা গেছে, তিনজন কিশোর তাদের মৃত নানার সাথে সেলফি উঠে একটি স্ট্যাটাস দিয়েছে ফেসবুকে। সেখানে তারা লিখেছে, ‘যাকে নিয়ে এত মজা করতাম, যাকে ঘিরে ছিল আমাদের হাঁসিখুশি, যার সাথে কথা না বলে থাকতাম না; সে হল আমার নানা। তিনি আর নেই। চলে গেছেন না ফেরার দেশে। আমরা তোমায় ভুলবো না। Miss u so much Nana bhai’।

ছবিটির তথ্য অনুসারে গেল বছর ১৫ নভেম্বর ভোর ৬টা ১ মিনিটে সেলফিটি ফেসবুকে আপ করা হয়। যা এর আগে বাংলাদেশে এমন ঘটনা আগে কখনোই ঘটে নি।

এদিকে রোববার রাতে ছবিটির স্ক্রিনশর্ট ফেসবুকে প্রকাশ করে ধিক জানিয়েছেন সাংবাদিক সন্দীপন বসু মুন্না। তিনি লিখেছেন, ‘এই আমার ফেইসবুক প্রজন্ম!! ছবিটা দেখে শিউরে উঠেছি।’

উল্লেখ্য, এর আগে গত বছর জুলাই মাসে সৌদি আরবের মদিনায় এক কিশোর তার মৃত দাদার সাথে সেলফি তুলে ফেসবুকে প্রকাশ করলে সারা পৃথিবীজুড়ে সমালোচনার ঝড় ওঠে। সে সময় বাংলাদেশের গণমাধ্যমগুলোও সংবাদটি গুরুত্বের সাথে প্রকাশ করে।