মেইন ম্যেনু

মেডিকেলে ভর্তি : পরীক্ষা শুরুর ১০ মিনিট পর হলে প্রবেশ নয়

মেডিকেল কলেজে প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ৬ অক্টোবর। পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসসহ সব ধরনের অনিয়ম রোধে প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

এজন্য পরীক্ষার্থীদের নির্দিষ্ট সময়ের আগেই হলে প্রবেশ করতে হবে। পরীক্ষা শুরুর ১০ মিনিট পর কাউকে কোনোভাবেই হলে প্রবেশ করতে দেয়া হবে না।

সোমবার আলাপকালে স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (চিকিৎসা শিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি উন্নয়ন) অধ্যাপক ডা. আবদুর রশীদ এ তথ্য জানান।

ভর্তিচ্ছুদের আধাঘণ্টা আগেই পরীক্ষা কেন্দ্রে উপস্থিত থাকার পরামর্শ দিয়ে তিনি বলেন, এ বছর পরীক্ষা শুরুর ১০ মিনিট পর কাউকে হলে প্রবেশ করতে দেয়া হবে না।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের ভর্তি কমিটির সিদ্ধান্তের বরাত দিয়ে তিনি আরও জানান, বিগত বছরের মতো এবারও মোবাইল, ক্যালকুলেটর, ঘড়িসহ সব ধরনের ইলেকট্রনিক ডিভাইস নিয়ে পরীক্ষার হলে প্রবেশ করা যাবে না।

তিনি প্রশ্নপত্র ফাঁসের গুজবে কান না দিয়ে ছাত্র-ছাত্রীদের পড়াশোনায় মনোনিবেশ করার উপদেশ দেন।

উল্লেখ্য আগামী শুক্রবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত রাজধানীসহ সারাদেশে অভিন্ন প্রশ্নপত্রে মেডিকেলে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বর্তমানে দেশে মোট ১০০টি (সরকারি ৩১টি, বেসরকারি ৬৯টি) মেডিকেল কলেজ রয়েছে। এগুলোতে মোট আসন সংখ্যা নয় হাজার ৫৬৮টি। এর মধ্যে সরকারি মেডিকেলে তিন হাজার ৩১৮টি এবং বেসরকারিতে ছয় হাজার ২৫০টি আসন রয়েছে।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, এসব আসনের বিপরীতে এবার ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদন করেছেন ৮২ হাজারের বেশি শিক্ষার্থী।

এদিকে মেডিকেলে ভর্তি পরীক্ষার প্রস্তুতি দেখতে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব (চিকিৎসা শিক্ষা ও জনশক্তি উন্নয়ন) সিরাজুল ইসলাম সোমবার সকালে মহাখালি স্বাস্থ্য অধিদফতর পরিদর্শন করেন। সেখানে ভর্তি পরীক্ষার সার্বিক প্রস্তুতি দেখে তিনি সন্তোষ প্রকাশ করেন।






মন্তব্য চালু নেই