মেইন ম্যেনু

মেডিকেলে ভর্তি হতে পারবে না ধূমপায়ীরা

মাদকসেবী ও ধূমপায়ী শিক্ষার্থীরা মেডিকেল কলেজে ভর্তি হতে পারবে না বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। যা আগামী শিক্ষাবর্ষ থেকেই কার্যকর হবে।

মন্ত্রী বলেন, ‘আগামী শিক্ষাবর্ষে মেডিকেল কলেজে ভর্তির যোগ্যতা শুধু মেধার মাপকাঠি নয়; মেধার পাশাপাশি ভর্তিচ্ছু শিক্ষার্থীকে মাদকমুক্ত ও অধূমপায়ী হতে হবে। নতুবা সে মেডিকেল কলেজে ভর্তির জন্য যোগ্য বিবেচিত হবেন না।’

শনিবার বিকেলে সিরাজগঞ্জ শহরে মুজিব সড়কে সবুজ কানন স্কুল অ্যান্ড কলেজের প্রশাসনিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন এবং স্কুলের জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে তিনি একথা বলেন।

মাদকাসক্ত ছাত্র কখনো ভালো ডাক্তার হতে পারে না উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘একজন সুস্থ্য ও সুস্বাস্থ্যের অধিকারী চিকিৎসকই জাতিকে নিশ্চিত সেবা দিতে পারে।’

স্কুল পরিচালনা পরিষদের সভাপতি জেলা প্রশাসক বিল্লাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনা সভায় স্বাগত বক্তব্য দেন- প্রতিষ্ঠানের অধ্যক্ষ শাহনাজ মাহফুজা পারভীন, পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহমেদ, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু মোহাম্মদ গোলাম কিবরিযা, সৈয়দ আব্দুর রউফ মুক্তা, জান্নাত আরা তালুকদার হেনরী, জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার গাজী শফিকুল ইসলাম শফি, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান দুদু প্রমুখ।