মেইন ম্যেনু

মেডিকেল ভর্তিচ্ছুদের অনশন চলছে, অসুস্থ ৫

ফাঁস হওয়া প্রশ্নে নেয়া মেডিকল ও ডেন্টালের ভর্তি পরীক্ষা বাতিল করে পুনরায় ভর্তি পরীক্ষা নেয়ার দাবিতে কেন্দ্রীয় শহীদ মিনারে মেডিকেলে ভর্তিচ্ছু শিক্ষার্থী ও অভিভাবকদের আমরণ অনশন কর্মসূচি চলছে। অনশনে এ পর্যন্ত পাঁচজন অসুস্থ হয়ে পড়েছেন।

বৃহস্পতিবার দুপুর পর্যন্ত অসুস্থ হওয়া পাঁচজন হলেন রোমা, আশিক, রোম্মান, আরাফাত ও তানভীর। তবে অসুস্থ হলেও তারা সেখানেই অবস্থান করছেন এবং দাবি আদায় না হওয়া পর্যন্ত সেখানেই থাকবেন বলে জানিয়েছেন।

বুধবার সকাল ১১টা থেকে শুরু হয় এ আমরণ অনশন কর্মসূচি। এসময় শিক্ষার্থী এবং অভিভাবকরা পুনরায় ভর্তি পরীক্ষা নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত এখানে অনশনের ঘোষণা দেয় আন্দোলনকারীরা।

প্রসঙ্গত, গত ২৮ তারিখ মেডিকেল ভর্তি পরীক্ষার ফল ঘোষণা করার পরদিন থেকে প্রশ্নফাঁসের অভিযোগ এনে তা বাতিলের এবং পুনঃপরীক্ষার দাবিতে আন্দোলন করছে ভর্তিচ্ছু কতিপয় শিক্ষার্থী। এই দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছে আন্দোলনকারীরা। আন্দোলনের প্রায় ১৭ দিন পার হলেও সরকারের পক্ষ থেকে এখন পর্যন্ত কোনো সাড়া পাওয়া যায়নি।

স্বাস্থ্যমন্ত্রীর সাথে ও এবিষয়ে যোগাযোগের চেষ্ঠা করেছেন আন্দোলনকারীরা। মন্ত্রণালয় থেকে শিগগিরই আন্দোলনকারীদের সাথে আলোচনায় বসা হবে বলে জানানো হলেও তা এখনো কার্যকর হয়নি। মেডিকেল ভর্তিপরীক্ষার ফলাফল বাতিলের দাবিতে হাইকোর্টে রিট করা হলে তা আদালত খারিজ করে দেয়।