মেইন ম্যেনু

মেডিক্যাল ও শিক্ষা কোরে চাকরির বয়স বৃদ্ধির সুপারিশ

সামরিক বাহিনীর মেডিক্যাল কোর ও শিক্ষা কোরের কর্মকর্তা-কর্মচারীদের চাকরির বয়সসীমা বাড়ানোর সুপারিশ করেছে দশম জাতীয় সংসদের প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

সোমবার জাতীয় সংসদ ভবনে কমিটির ১৫তম বৈঠকে এ সুপারিশ করা হয়। কমিটির সভাপতি মোহাম্মদ সুবিদ আলী ভূঁইয়া বৈঠকে সভাপতিত্ব করেন। কমিটির সদস্য মুহাম্মদ ফারুক খান, ডা. দীপু মনি, মো. ইলিয়াস উদ্দিন মোল্লাহ এবং হোসনে আরা বেগম বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে সামরিক বাহিনীর মেডিকেল কলেজে আন্ডার গ্রাজুয়েট কোর্সে ছাত্র-ছাত্রীর সংখ্যা বৃদ্ধি ও পোস্ট-গ্রাজুয়েট কোর্স চালুর পাশাপাশি ইন্টার্নশিশপ চালু করার সুপারিশ করা হয়।

কমিটি আর্মড ফোর্সেস মেডিক্যাল কলেজের বাজেট বরাদ্দ বৃদ্ধি, জনবল সংকট নিরসনে প্রয়োজনীয় জলবল নিয়োগ, আগত রোগীদের রেকর্ড সংরক্ষণ এবং মেডিক্যালে মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে অন্যান্য বেসরকারী মেডিকেল কলেজ ও হাসপাতালের সঙ্গে মেডিকেল শিক্ষা বিনিময় করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেন।

বৈঠকে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কাজী হাবিবুল আউয়াল, বিমান বাহিনীর প্রধান এয়ার মার্শাল আবু এসরার, লে. জে. মো. মইনুল ইসলাম, রিয়ার এডমিরাল আওরঙ্গজেব, তিন বাহিনী ও প্রতিরক্ষা মন্ত্রণালয়ের উর্দ্ধতন কর্মকর্তা এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।