মেইন ম্যেনু

মেদ নিয়ে সাতটি কৌশলে নিজেকে দেখান স্লিম-ট্রিম!

অনেকেই ওজন বেড়ে যাওয়া সমস্যা নিয়ে আতঙ্কে ভোগেন। যাদের ওজন বেশি তাঁরা কি পরবেন, কিভাবে সাজবেন সব কিছু নিয়েই দ্বিধায় ভুগে থাকেন। এমনকি কিভাবে পোশাক সেলাই করতে হবে সেটাও ঠিক করে বুঝে উঠতে পারেন না অনেকে। যারা ওজন সমস্যায় ভুগছেন তাঁরা সামান্য গ্রুমিং এর মাধ্যমেই নিজেকে দেখাতে পারেন বেশ খানিকটা স্লিম এ্যান্ড ট্রিম৷ তাহলে জেনে নেওয়া যাক নিজেকে স্লিম দেখানোর কিছু সহজ উপায় সম্পর্কে।

(১) যাদের শরীর কিছুটা মেদ বহুল তাঁরা হালকা রঙের পোশাক এড়িয়ে চলুন। যে কোনও রঙের সবথেকে গাঢ় শেডটা বেছে নিন পোশাক নির্বাচনের ক্ষেত্রে। কালো, নেভি ব্লু, বোটল গ্রিন, কালচে মেরুন ইত্যাদি রং গুলোতে শরীর কিছুটা স্লিম দেখায়।

(২) যারা ওজন সমস্যায় ভুগছেন তাঁরা নিজের সুবিধা অনুযায়ী পোশাক পছন্দ করুন৷ পোশাক নির্বাচনের ক্ষেত্রে লক্ষ্য রাখুন যেন সেটা খুব বেশি হাল্কা না হয় বা ঠাসাঠাসি ভাবে পড়তে না হয়। এছাড়া খুব বেশি বড় গলা বা হাত কাটা পোশাক এড়িয়ে চলার চেষ্টা করুন৷

(৩) মেকআপ করার সময়েও একটু খেয়াল রাখুন৷ যাদের ওজন একটু বেশি তাদেরকে একটু চাপা মেকআপই বেশি ভাল লাগে৷ আর তার জন্য ত্বকের রঙের থেকে এক শেড গাঢ় প্যান কেক দিয়ে গালের দুপাশে লাগিয়ে নিন। এরপর ত্বকের রঙের ফেস পাউডার দিয়ে উপরে ব্লাশ করুন। তাহলে মুখের দুই পাশ ও ডাবল চিন কিছুটা কম বোঝাবে।

(৪) যাদের মুখে মেদ বেশি তাঁরা চুল ফুলিয়ে বাঁধবেন না। চুল স্ট্রেট অর্থাৎ সোজা করে ছেড়ে রাখুন অথবা হালকা করে বেঁধে রাখুন।

(৫) যারা সানগ্লাস বা চশমা পরেন তাঁরা বড় আকৃতি ফ্রেম পছন্দ করুন। বেশি ছোট ফ্রেম নির্বাচন করলে মুখের আকৃতি আরও বড় দেখাবে।

(৬) নেকলেস পরার ক্ষেত্রে গলার সঙ্গে এঁটে থাকা নেকলেস পরবেন না। একটু ঝোলানো ধরনের মালা বা নেকলেস বেছে নিন নিজের জন্য।

(৭) যাদের শরীর মেদ বহুল তাঁরা খুব বেশি চিকন হিল পরবেন না। খুব বেশি চিকন হিল পড়লে দেখতে বেমানান দেখাতে পারে এবং স্বাস্থ্যেরও ক্ষতি হতে পারে।