মেইন ম্যেনু

মেসিকে গোল উৎসর্গ সুয়ারেজের

ইনজুরির কারণে লিওনেল মেসি দুই মাসের জন্য দল থেকে ছিটকে পড়েছেন। চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে জার্মান দল বায়ার লেভারকুসেনের বিপক্ষে মেসির অনুপস্থিতিতে দলের মূল দায়িত্ব বর্তায় লুইস সুয়ারেজের ঘাড়ে। বার্সার হয়ে জয়সূচক গোলটি করে সেই দায়িত্ব শতভাগ পালন করেন লিভারপুলের সাবেক এই তারকা। প্রিয় সতীর্থ মেসি মাঠে না থাকলেও তাকে ভুলেননি এই উরুগুয়ান ফরোয়ার্ড। নিজের করা গোলটি তিনি উৎসর্গ করেন আর্জেন্টাইন সুপারস্টারকে।

মঙ্গলবার ঘরের মাঠ ন্যু-ক্যাম্পে প্রথমার্ধে ১-০ গোলে পিছিয়ে পড়ে বার্সেলোনা। খেলার ৮০ থেকে ৮২- এই দুই মিনিটের ব্যবধানে দুই গোল করে স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে প্রথম ম্যাচে রোমার বিপক্ষে ১-১ গোলের হতাশাজনক ড্র নিয়ে মাঠ ছাড়া ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বার্সেলোনা।

নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার আট মিনিট আগে মুনির আল হাত্তাদির পাস থেকে বল পেয়ে অসাধারণ এক শটে প্রতিপক্ষের জাল কাঁপিয়ে দলের হয়ে জয়সূচক গোলটি করেন লুইস সুয়ারেজ। গোল করার পর নিজের দুই হাতের দশ আঙুল গ্যালারির দিকে তুলে ধরেন সুয়ারেজ। মেসি যে ১০ নম্বর জার্সি পরে খেলেন। সেই সময় মেসি বার্সেলোনার ‘লকার’ রুমে বসে খেলা দেখছিলেন।

মঙ্গলবার ঘরের মাঠে বায়ার লেভারকুসেনের বিপক্ষে লুইস সুয়ারেজ শুধু লিওনেল মেসির অভাব দূর করেননি, নিজের প্রিয় সঙ্গী ও সতীর্থকে মনেও রেখেছেন। তবে দায়িত্ব শেষ হয়ে যায়নি সুয়ারেজের। আগামী আরও সাত সপ্তাহ যে তাকে মেসির অভাব পূরণ করে চলতে হবে।