মেইন ম্যেনু

মেসির পথে কাঁটা বিছালেন রোনালদো, সামনে দাঁড়াল পাহাড়

মঙ্গলবার রাতে রিয়াল মাদ্রিদের হয়ে শাখতার দোনেৎস্কের বিরুদ্ধে মাঠে নামেন ক্রিশ্চিয়ানো রোনালদো। এই মহূর্তটি যেন ছিল তার।

ব্যালন ডি আর জয়ী রোনালদো নিজেকে অন্য উচ্চতায় নিয়ে যান এদিন। চলমান চ্যাম্পিয়ন্স লিগের ২০১৫-১৬ মৌসুম মেসি ও রোনালদো শুরু করেছিলেন ৭৭টি গোল নিয়ে।

মঙ্গলবার রাতে হ্যাট্টিক করে উপর উঠেন রোনালদো। এই আসরে তার গোল সংখ্যা এখন ৮০টি। লিওনেল মেসিকে ছাড়িয়ে যাওয়ার যেন বার্তা দিলেন মেসির বিশেষ প্রতিদ্বন্দ্বী রোনালদো।

তবে আজ রাতেই বার্সা মাঠে মাঠে নামছে রোমার বিপক্ষে। নিজের সাফল্যর পাশাপাশি কোনো পাল্টা জবাব দেয়ার জন্যই মেসিকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে যেন বিপদে ফেললেন রোনালদো!

মেসি কি রোনালদোর চ্যালেঞ্জ মোকাবেলা করে নিজেকে শেষ্ঠ প্রমান করতে পারবেন এখানে? সার্বিক পরিসংখ্যানে মেসি রোনালদোর চেয়ে অনেক এগিয়ে।

কিন্তু এখানে যেন রোনালদো মেসির মর্যাদার কাঁটা হয়ে দাড়াচ্ছেন। দুই জনেই সামনের ম্যাচ গুলোতে গোল করবেন। মেসি না পারলে অন্যদিকে রোনালদো সফল হলে ধারনা পাল্টে যাবে অনেকের।

মেসিকে যেন আজ রাতেই ডিঙ্গাতে হবে পাহাড়! রোনালদোর আর একটি কীর্তি অপেক্ষা করছে। সেটি হলো রিয়ালের হয়ে সবধরনের প্রতিযোগিতায় ৩০৪ ম্যাচে তার গোল সংখ্যা ৩২১ গোল।

অন্যদিকে ৩২৩ গোল নিয়ে সবার ওপরে রয়েছেন রাউল গঞ্জালেজ। আর দুটি গোল করেই ইতিহাস গড়বেন তিনি।