মেইন ম্যেনু

মেসির পেনাল্টি মিসের সেই বলটি বিক্রি করে লাখপতি!

কারো সর্বনাশ; কারো পৌষ মাস। প্রবাদটা যে কি সত্যি ভাবুন একবার। লিওনেল মেসি আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিয়েছেন একটি পেনাল্টি মিস করে। পেনাল্টিতে যে বলে শট নিয়েছিলেন মেসি সেটি লাখপতি করে দিচ্ছে এক চিলিয়ান সমর্থককে!

কারণ, মেসির পায়ের শেষ ছোঁয়া পাওয়া বলটির ইতিহাস মূল্য আছে যে বেশ। চিলির বিপক্ষে গত মাসে কোপা আমেরিকার ফাইনালে হারলো আর্জেন্টিনা। টাইব্রেকে আর্জেন্টিনার প্রথম শটটি অধিনায়ক মেসি নেন। বল গোলপোস্ট মিস করে আকাশে ওড়ে।

মেটলাইফ স্টেডিয়ামে গ্যালারিতে চলে যাওয়া সেই বলটি ধরেছিলেন চিলির সমর্থক পেদ্রো ভ্যাসকুয়েজ। মেসির সেই দূর্ভাগ্য বিক্রি করে ২৩ লাখ টাকার মালিক হতে পারেন তিনি। মেসি অবসর ভেঙে আন্তর্জাতিক ফুটবলে না ফিরলে আর্জেন্টিনার হয়ে খেলা ম্যাচে ওটাই তার পায়ের ছোঁয়া পাওয়া শেষ বল। পেদ্রো সেই বল কিনতে আগ্রহীদের নানা প্রস্তাব পাচ্ছেন। সর্বোচ্চ প্রস্তাবটি ২৭ হাজার ইউরোর। বাংলাদেশের হিসেবে ২৩৪৩৪২৮ টাকা।

এর চেয়ে বড় প্রস্তাব পেলে তার নাকি বলটা বিক্রি না করে উপায় থাকবে না! “সত্যি হলো বলটা আরো দামী হয়ে উঠলে ওটাকে আমার ঘরে রাখা ঝুঁকিপূর্ণ হয়ে যাবে।”

পেদ্রো বলেছেন, “বলটা পেয়ে ভালো লেগেছিল। কিন্তু এর দাম উঠতে থাকলে বিক্রি করে দেবো।” একটি বলের দাম ২৩ লাখ টাকা! হাস্যকর! কিন্তু ওটাতে মেসির ছোঁয়া আছে বলে এই দামেও তা বেচতে রাজি নন পেদ্রো!