মেইন ম্যেনু

মেসির ভাইকে আদালতের অদ্ভূত শাস্তি

অপরাধ, অবৈধভাবে আগ্নেয়াস্ত্র বহন। সেক্ষেত্রে কি শাস্তি হতে পারে? জরিমানা অথবা জেল? নাকি দুটোই? কিন্তু আর্জেন্টাইন ফুটবল তারকা লিওনেল মেসির ভাইয়ের ভাগ্যে জুটলো অদ্ভুত এক শাস্তি। জরিমানার পাশাপাশি ফুটবলের কোচিং করানোর দায়িত্ব দেওয়া হয়েছে মাতিয়াস মেসিকে!

এমন রায় দিয়েছেন বিচারক গঞ্জালো লোপেজ। আর্জেন্টাইন গণমাধ্যমের খবর, গেল বছর তিন অক্টোবর ব্যক্তিগত গাড়িতে আগ্নেয়াস্ত্র বহন করেন মাতিয়াস। পয়েন্ট ২২ বারের পিস্তলটির ছিলো না কোন লাইসেন্স।

এই অপরাধে গঞ্জালোর আদালত, মাতিয়াস মেসিকে ৪০০ মার্কিন ডলার জরিমানা করে। সঙ্গে জুড়ে দেয় এক অদ্ভুত শাস্তি। মেসির জন্মস্থান রোসারিওর স্থানীয় একটি দলের কোচ হিসেবে এক বছর কাজ করতে হবে লিওনেল মেসির ভাইকে। প্রতি সপ্তাহে কমপক্ষে চার ঘণ্টা করে ক্লাবটিকে সময় দিতে হবে। আর এই এক বছরের মধ্যে তিনি নিজের ঠিকানা বদল করতে পারবেন না।

মূলত, সমাজসেবার উদ্দেশ্যেই তাকে এমন শাস্তি দিয়েছেন বিচারক। এসব কারণে আগামী এক বছর মাসিয়াত কোনরকম মাদকও গ্রহণ করতে পারবেন না।

জানিয়ে রাখা ভালো, পুলিশি ঝামেলায় জড়ানো এবারই প্রথম নয় মাতিয়াসের জন্য। ২০০৮ সালে তিনি কোমরে রাখা বেল্টের সঙ্গে আগ্নেয়াস্ত্র বহন করেছিলেন। সেবারও স্থানীয় পুলিশ তাকে গ্রেফতার করেছিলো। ২০১১ সালে ফের পুলিশি ঝামেলায় জড়ান তিনি। সে বছর কে বা কারা তাকে গুলি করে হত্যা করতে চেয়েছিলো।