মেইন ম্যেনু

মেসি-নেইমার-সুয়ারেজের স্প্যানিশ রেকর্ড

লিওনেল মেসি, নেইমার ও লুইস সুয়ারেজ একসঙ্গে দলে থাকলে কতোটা ‘বিধ্বংসী’ হয়ে উঠতে পারেন, তা আর বলার অপেক্ষা রাখে না। শনিবার রাতে কোপা দেল-রের ফাইনালে বার্সেলোনার আক্রমণভাগের এই ত্রয়ীর ‘বিধ্বংসী’ রূপটা দেখল অ্যাথলেটিক বিলবাও। মেসির জোড়া গোল আর সুয়ারেজের সহায়তায় নেইমারের গোলে এক রকম উড়ে গেল দলটি। বিলবাওকে ৩-১ গোলে হারিয়ে টুর্নামেন্টের শিরোপা জিতে নিয়েছে বার্সা।

আর এই ম্যাচে অনন্য এক রেকর্ড গড়েছেন বার্সা ত্রয়ী মেসি-নেইমার-সুয়ারেজ। এক মৌসুমে কোনো দলের আক্রমণভাগের ত্রয়ীর সর্বোচ্চ গোলের স্প্যানিশ রেকর্ড গড়েছেন তারা। এ মৌসুমে এখন পর্যন্ত বার্সা ত্রয়ী গোল করেছেন ১২০টি! ভাবা যায়?

এর আগে ২০১১-১২ মৌসুমে ১১৮ গোল করে রেকর্ড গড়েছিলেন রিয়াল মাদ্রিদের আক্রমণভাগের ত্রয়ী ক্রিস্টিয়ানো রোনালদো, করিম বেনজেমা ও গঞ্জালো হিগুয়েন। আর এবার রিয়াল মাদ্রিদ ত্রয়ীর রেকর্ড ভেঙে নতুন রেকর্ড গড়লেন বার্সেলোনা ত্রয়ী মেসি-নেইমার-সুয়ারেজ।

মৌসুমে এখনো একটি ম্যাচ খেলার সুযোগ পাচ্ছেন বার্সা ত্রয়ী। আগামী ৬ জুন চ্যাম্পিয়নস লিগের ফাইনালে জুভেন্টাসের বিপক্ষে খেলবে বার্সা। ফলে নিজেদের গোলসংখ্যা বাড়িয়ে নেওয়ারও সুযোগ থাকছে মেসি-নেইমার-সুয়ারেজের সামনে।

বার্সার ত্রয়ীর ১২০ গোলের মধ্যে আর্জেন্টাইন তারকা মেসি একাই করেছেন ৫৮ গোল। ব্রাজিল তারকা নেইমার ৩৮টি এবং উরুগুয়ের তারকা সুয়ারেজ করেছেন ২৪ গোল। এ ছাড়া এ মৌসুমে মেসি ২৭টি, সুয়ারেজ ২১টি এবং নেইমার ৭টি গোল করিয়েছেন সতীর্থদের দিয়ে।