মেইন ম্যেনু

মেসি-রোনাল্ডোর মতোই ছুটি কাটাচ্ছেন টাইগাররা

অনেক দিন নাকি ঠিকমতো ঘুমাতে পারেননি সাকিব আল হাসান। তাই তিনি ঘুমাতে গেলেন যুক্তরাষ্ট্র। তামিম ইকবাল ঘুরছেন ব্যাংককে। সোমবার মাহমুদউল্লাহও পরিবারকে নিয়ে গেলেন বেড়াতে সিঙ্গাপুরে। সাকিব এ ক’দিন একবার এশিয়ার বৃহত্তম শপিংমল যমুনা ফিউচার পার্কে নিজের আউটলেটে ঢুঁ মেরেছেন, আরেকবার নিজের রেস্তোরাঁ উদ্বোধনে ব্যস্ত থেকেছেন।

বাংলাদেশের ক্রিকেটের দুই তরুণ নক্ষত্র মুস্তাফিজুর রহমান ও সৌম্য সরকার গ্রামের বাড়ি সাতক্ষীরায় দারুণ সময় কাটাচ্ছেন। নতুন বাইক নিয়ে কখনও বন্ধুকে পেছনে বসিয়ে এলাকায় ঘুরছেন। সৌম্য নতুন গাড়ি কিনে বাড়িতে নিয়ে গেছেন। বন্ধুদের সঙ্গে আড্ডা দিচ্ছেন। দারুণ পারফরম্যান্সের পর ক্রিকেটারদের জীবনটা হয়তো এরকমই রঙিন হয়! যদি সারা বছর ভালো পারফরম্যান্স করতে পারেন, তাহলে আরও রঙিন হবে।

মৌসুম শেষে ছুটি পেলে এভাবেই তো সময় কাটান মেসি-রোনাল্ডোরা। দুর্দান্ত একটি মৌসুম শেষ করার পর বাংলাদেশের ক্রিকেটাররাও মেসি-রোনাল্ডোর মতো জীবনটা উপভোগ করছেন।

ক্রিকেটাররা ছুটিতে পারবারিক ও বাণিজ্যিক কার্যক্রমে সময় দেন। সবাই নিজেদের প্রয়োজনীয় কাজগুলো সেরে ফেলেছেন। এখন সময়টা শুধুই উপভোগের। বিভিন্ন কোম্পানির সঙ্গে চুক্তির ব্যাপার তো ছিলই। এসবে একেবারেই হাঁপিয়ে উঠেছিলেন তিনি। এবার সন্তানসম্ভবা স্ত্রী শিশিরকে নিয়ে দুই সপ্তাহ যুক্তরাষ্ট্রে থাকবেন সাকিব।

সেখানে নাকি তিনি শুধু ঘুমাবেন আর একটু-আধটু ফুটবল খেলবেন। ক্রিকেট শব্দটা এ ক’দিন দূরে রাখতে চান তিনি। ছুটি শেষে ২৭ আগস্ট দেশে ফিরে আবারও ক্রিকেটে মন দেবেন এই বিশ্বসেরা অলরাউন্ডার।

মিডল-অর্ডার ব্যাটসম্যান মাহমুদউল্লাহ এ ক’দিনে ব্যস্ত সময় কাটিয়েছেন পারিবারিক কাজে। ব্যস্ত ছিলেন বাণিজ্যিক কার্যক্রমেও।

এছাড়া ছেলের স্কুলের বিষয় নিয়েও মাথা ঘামাতে হয়েছে তাকে। সব ঝামেলা কেটে গেছে। সোমবার রাতে সিঙ্গাপুর পাড়ি জমিয়েছেন তিনি। সঙ্গে স্ত্রী জান্নাতুল কাওসার মিষ্টি ও ছেলে। সোমবার প্রতিবেদককে মাহমুদউল্লাহ বলেন, ‘খুব ব্যস্ত সময় কেটেছে। সোমবার রাতে এক সপ্তাহের সফরে সিঙ্গাপুর যাচ্ছি পরিবার নিয়ে।

কয়েক দিন আগে ভাই নাফিস ইকবাল ও বন্ধুদের নিয়ে থাইল্যান্ডে গেছেন তামিম ইকবাল। সেখানে দর্শনীয় স্থান দেখা এবং শপিংমলে কেনাকাটা করে সময় পার করছেন এই বাঁ-হাতি ওপেনার। তার দেশে ফেরার সময় হয়ে গেছে। বুধবার দেশে ফিরতে পারেন তিনি।

বাংলাদেশের ক্রিকেটের দুই তরুণ নক্ষত্র মুস্তাফিজুর রহমান ও সৌম্য সরকার গ্রামের বাড়ি সাতক্ষীরায় দারুণ সময় কাটাচ্ছেন। মুস্তাফিজ তার স্কুলের মাঠে ক্রিকেট খেলেছেন। স্কুলের ছাত্রছাত্রীদের সঙ্গে মজা করছেন। নতুন বাইক নিয়ে কখনও বন্ধুকে পেছনে বসিয়ে এলাকায় ঘুরছেন। আবার কখনও দেখা যাচ্ছে বাইকের পেছনে বসা বন্ধুটাও ব্যাট হাতে ধরে রেখেছেন।