মেইন ম্যেনু

মেসি-সুয়ারেসের জবাব আছে ইউভেন্তুসের

চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে অদম্য বার্সেলোনাকে জবাব দেওয়ার শক্তি ও সামর্থ্য ইউভেন্তুসেরও আছে বলে মনে করেন জানলুইজি বুফ্ফন।
ইতালির ক্লাবটির অধিনায়ক বলেছেন, বার্সেলোনার যেমন লিওনেল মেসি আর লুইস সুয়ারেস আছেন, তার দলেরও তেমনি আছেন কার্লোস তেভেস ও লিওনার্দো বনুচ্চি।

বার্লিনের অলিম্পিক স্টেডিয়ামে শনিবার বার্সেলোনা-ইভেন্তুসের মধ্যকার এবারের চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালটি শুরু হবে বাংলাদেশ সময় রাত পৌনে একটায়। এই ম্যাচের আগে শুক্রবার সংবাদ সম্মেলনে নিজেদের শক্তির দিক নিয়ে কথা বলেন বুফ্ফন।

বার্সেলোনাকে এই ম্যাচের ফেভারিট মানলেও পরোক্ষে একটি হুমকিও দিয়ে রাখেন ইউভেন্তুসের গোলরক্ষক।

“মেসি, সুয়ারেস ও নেইমার এবং এমনকি ইনিয়েস্তাকেসহ তাদের (বার্সেলোনা) ফেভারিট না হওয়া অসম্ভব। তবে আমরাও অসহায় শিকার হতে যাচ্ছি না। আমাদের তেভেস, বনুচ্চি…আছে।”

মেসি, সুয়ারেস ও নেইমারের সমন্বয়ে গড়া আক্রমণ-ত্রয়ীর উপর ভর করে ট্রেবল জয়ের স্বপ্ন দেখছে বার্সেলোনা। দক্ষিণ আমেরিকার এই ত্রয়ী এরই মধ্যে কাতালুনিয়া ক্লাবটিকে স্পেনের লা লিগা ও কাপ জিতিয়েছে। চলতি মৌসুমে এ পর্যন্ত ১২০টি গোল করেছে তারা।

ক্লাব ফুটবলে প্রতিপক্ষ সব ডিফেন্ডারদের ঘুম কেড়ে নেওয়া এই ত্রয়ীকে রুখতে হবে ইউভেন্তুসকে। ভয়ঙ্কর হয়ে ওঠা এই ত্রয়ীর মধ্যে সবচেয়ে দুর্দম্য মেসি। আর তাকে রোখার দায়িত্ব সম্ভবত পড়তে যাচ্ছে বনুচ্চির ওপর। পুরো মৌসুম জুড়েই অসাধারণ খেলা বনুচ্চি সেটা ভালোই পারবেন বলে জানান বুফ্ফন।

অন্যদিকে বার্সেলোনার রক্ষণে ত্রাস ছড়ানোর সামর্থ্য তেভেসের আছে বলেও বিশ্বাস করেন বুফ্ফন। আর্জেন্টিনার এই ফরোয়ার্ড চলতি মৌসুমে আছেন দারুণ ফর্মে। ২০ গোল করে সেরি আর দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা হয়েছেন তিনি।



(পরের সংবাদ) »