মেইন ম্যেনু

মোস্তাফিজকে নিয়ে যা বললেন আশরাফুল

বিশ্ব ক্রিকেটে এই মুহূর্তে সবচেয়ে আলোচিত ক্রিকেটারের নাম বাংলাদেশ দলের বিস্ময় বালক মুস্তাফিজুর রহমান। তার কাটারের প্রেমে কত জনই না মুগ্ধ হয়েছেন। খোদ প্রধানমন্ত্রী শেষ হাসিনা তাকে জাতীয় বীর বলেও আখ্যা দিয়েছেন।

মোস্তাফিজেতে মুগ্ধ বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক আশরাফুল বলেছেন, ‘মোস্তাফিজ বর্তমান সময়ে সেরা বোলাদের মধ্য অন্যতম একজন। সে যদি সুস্থ থাকে আর খেলাটা রেগুলার করতে পারে তবে আমি মনে করি একদিন সেও ওয়াসিম আকরাম, মুরালিধরনদের মত একজন লিজেন্ড ক্রিকেটার হবে।’

বিডি টোয়েন্টে ফোর লাইভ ডট কমকে দেওয়া এক সাক্ষাতকারে তিনি এ কথা বলেন। আশরাফুল আরো বলেন,‘মুস্তাফিজ এখন একটা ব্রান্ড, সত্যি সে অসাধারণ। সাকিব ছিল শেষ (লাস্ট) ৫/৬ বছর একটা ব্রান্ড, এখনও আছে। সে এখনও নাম্বার ওয়ান ক্রিকেটার। মুস্তাফিজও সাকিবের মতোই একটা ব্রান্ড।’

আল্লাহ মুস্তাফিজকে অসাধারণ প্রতিভা দিয়েছেন। সে যেকোন পরিস্থিতিতে নিজেকে মানিয়ে নিতে পারে। নার্ভাসনেসটা কম থাকে। সব সময় কুল থাকে। তাই সে অনেক ভালো কিছু করতে পারবে বলে মন্তব্য করেছেন সাবেক এ অধিনায়ক।

উল্লেখ্য, বিপিএলের দ্বিতীয় আসরে ম্যাচ ফিক্সিংয়ের দায়ে সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ হন আশরাফুল। ২০১৩ সালের ১৩ আগস্ট থেকে ক্রিকেটে সাময়িক নিষেধাজ্ঞার কবলে পড়েন তিনি। এরপর ২০১৪ সালের ১৮ জুন থেকে তার উপর আনুষ্ঠানিক নিষেধাজ্ঞা আরোপ করা হয়। চলতি বছরের ১৩ আগস্ট তার শাস্তির মেয়াদ শেষ হবে। তারপরই আবার ক্রিকেটে ফিরবেন সবচেয়ে কম বয়সে টেস্ট সেঞ্চুরি করা এ ক্রিকেটার।