মেইন ম্যেনু

মেয়েকে নিয়ে ফেসবুক প্রতিষ্ঠাতার অন্যরকম জন্মদিন পালন

বিশ্বের শ্রেষ্ঠ ১০ ধনীদের একজন তিনি। না, এ পরিচয়ের দরকার নেই। তিনি ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ। সম্ভবত এ পরিচয়েই তিনি সমগ্র বিশ্ববাসীর কাছেই পরিচিত।

জনপ্রিয় যোগাযোগের মাধ্যম ফেসবুক প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গের ৩২ তম জন্মদিন ছিল ১৪ মে। প্রতিবারের জন্মদিনের তুলনায় এবারের জন্মদিনটা মার্ক জাকারবার্গের জন্য ছিল একদম ব্যতিক্রম।

ব্যাতিক্রম হবেই না কেন। এবারের জন্মদিনে তিনি যে পেয়েছিলেন তার পাশে বিশেষ এক অতিথিকে। আর তাই তো ৩২ তম এ জন্মদিনটি অন্যদিনের চেয়ে একদমই আলাদা। তা ভাবছেন এই বিশেষ অতিথি আবার কে?

এই বিশেষ অতিথি আর কেউ নয়, তার মেয়ে ম্যাক্স। জন্মদিন উদযাপনে বাড়তি বিশেষত্ব যোগ করতে কন্যাকে নিয়ে সোশ্যাল নেটওয়ার্কিং সাইটটির সদর দফতরে হাজির হয়েছিলেন জাকারবার্গ।

গত বছর নভেম্বর মাসে বাবা হওয়া জাকারবার্গ ১৪ মে ৩২ বছরে পা রাখেন। এ উপলক্ষে ক্যালিফোর্নিয়া ভিত্তিক প্রতিষ্ঠানটির প্রধান অফিসে ক্ষুদে পরিদর্শক ম্যাক্সকে নিয়ে উপস্থিত হন জাকারবার্গ। নিজের ফেসবুক পেজে এই তথ্য শেয়ার করেছেন ফেসবুককর্তা।

ফেসবুক পোস্টে জাকারবার্গ লিখেছেন, ‘আমার জন্মদিন উদযাপনে সাহায্য করতে ফেসবুক হেড-কোয়ার্টারে এসে সবাইকে বিস্মিত করে দিয়েছে ম্যাক্স।’

এই কথাগুলোর সাথে ম্যাক্সের মায়াময় একটি ছবিও পোস্ট করেছেন জাকারবার্গ। ছবিতে দেখা যাচ্ছে, ফেসবুকের চিফ অপারেটিং অফিসার শেরিল স্যান্ডবার্গের কোলে বসে আছে ম্যাক্স, আর তার পাশেই বসে আছেন জাকারবার্গের স্ত্রী প্রিশ্চিলা চ্যান। ম্যাক্সের ঠিক বিপরীতে জন্মদিনের কেক সামনে নিয়ে বসে আছে জাকারবার্গ, আর কেকের দিকে তাকিয়ে আছে ম্যাক্স।