মেইন ম্যেনু

মেয়েরা ছেলেদের যেদিকে নজর দেন

ছেলেদের মত ড্যাবড্যাব করে নয়, একটু আড়াল আবডাল থেকেই নিজের সন্ধানী দৃষ্টি রাখতে ভালবাসে মেয়েরা। কিন্তু প্রতি পুরুষের মধ্যেই কয়েকটি নির্দিষ্ট জিনিসই খোঁজে ‘‌বান্ধবী’‌দের দল।

এটা কিন্তু একটা বড় গবেষণার বিষয়। প্রশ্নের উত্তর পেতেই লাইফস্টাইল ম্যাগাজিন লাইফস্টাইল ম্যানেজমেন্ট সংস্থা ওয়ার্ল্ড অফ আমোর একটি সমীক্ষা চালিয়েছিল। তাদের সমীক্ষার তালিকায় আছে ১০টি বিষয়, ছেলেদের দিকে তাকালেই যেদিকে সবার আগে চোখ যায় মেয়েদের।

১. কোন দিকে তাকিয়ে আছে: সাধারণভাবে যেকোনও অপরিচিত মানুষের দিকে তাকানোর সময়ে মেয়েরা তাঁদের চোখের দিকেই তাকায়। সে ক্ষেত্রে সেই মানুষটি কোন দিকে তাকিয়ে রয়েছে, বা কী দেখছে, সে দিকেই নজর যায়।

২. কতটা পরিষ্কার: মেয়েদের কাছে পরিচ্ছন্নতা সব সময়েই অত্যন্ত গুরুত্ব পায়। স্বভাবতই তারা যখন কোনও পুরুষের দিকে তাকায়, তখন যাচাই করে নেয় ছেলেটি কতটা পরিচ্ছন্ন।

৩. কী ধরনের পোশাক পরেছে: কোনো মানুষের পোশাক তার সামাজিক অবস্থান, ব্যক্তিত্ব, সব কিছুরই পরিচয় বহন করে। কোনো পুরুষের পোশাক পর্যবেক্ষণ করে মেয়েরা সেই সমস্ত বিষয় সম্পর্কে একটা ধারণা তৈরি করে।

৪. শরীরী ভাষা কেমন: বডি ল্যাঙ্গুয়েজ দেখেও মেয়েরা ছেলেদের সম্পর্কে ধারণা করতে চায়। কোনো ছেলের বডি ল্যাঙ্গুয়েজের বিষয়গুলি খতিয়ে দেখে মেয়েরা তার মনের অবস্থাটার একটা আভাস পেতে চায়।

৫. পায়ের জুতা: পোশাকের মতোই, জুতার দিকেও সকলের নজর যায়। পাশাপাশি কোনো মানুষের বর্তমান অবস্থা কেমন, সে সম্পর্কেও আভাস দেয় জুতা। মেয়েরা কোনো পুরুষের জুতার দিকে তাকিয়ে একাধিক বিষয় আঁচ করতে চায়।

৬. মনোযোগী শ্রোতা: যদি কোনো ছেলে তার বন্ধু বা পরিচিতদের সঙ্গে থাকে, তাহলে একটি মেয়ে তার দিকে তাকিয়ে খেয়াল করে, কতটা মনোযোগী হয়ে সে অন্যদের কথা শুনছে। অন্যদের কথা শোনার মানসিকতা ছেলেটির মধ্যে রয়েছে কি না।

৭. কতটা খরচে: কোনো শপিং মল বা কোনো মার্কেটে যখন কোনো ছেলে কেনাকাটায় ব্যস্ত রয়েছে, তখন একটি মেয়ে তার দিকে তাকিয়ে বোঝার চেষ্টা করে, তার টাকা খরচের হাত কেমন।

৮. কেমন ব্যবহার: কোনো মানুষ তার আশেপাশের বন্ধু-বান্ধবদের সঙ্গে কেমনভাবে মিশছে, কীভাবে কথা বলছে-সেটা তার মানসিকতার একটা বড় প্রকাশক। আশাপাশের মানুষদের সঙ্গে কোনো ছেলের ব্যবহার লক্ষ করে মেয়েরা তার মানসিকতা বোঝার চেষ্টা করে।

৯. কতটা ঘন ঘন হাসে: প্রাণ খুলে হাসতে পারে যে মানুষ, তার মনটাও বড় হয়– এমনটাই প্রচলিত ধারণা। আবার কথায় কথায় যে হাসে, তার রসবোধ নিশ্চয়ই খুব সূক্ষ্ণ নয়। কোনো ছেলের হাসির আধিক্য দেখে মেয়েরা তার সম্পর্কে এমনই কিছু ধারণা গড়ে নিতে চায়।

১০. আচার বিচার জানে কি না: ছেলেদের আচার ব্যবহারের দিকেও মেয়েরা খুবই নজর দেয় । কোনো ছেলের দিকে তাকানোর সময়ে মেয়েরা তাই দেখে নিতে চায়, ছেলেটির আচার ব্যবহারে মার্জিত ভাব আছে কি না। ‌‌‌-আজকাল