মেইন ম্যেনু

মেয়ের অনুরোধেই ‘দিলওয়ালে’ করছি: কাজল

দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে অতঃপর ইউটিউবে মুক্তি দেয়া হল শাহরুখ কাজল-অভিনীত চলতি বছরে বলিউডের সবচেয়ে আকাঙ্ক্ষিত ছবি ‘দিলওয়ালে’র ট্রেলার। রোমান্স, ড্রামা, অ্যাকশন আর মাস্তিতে ভরপুর ‘দিলওয়ালে’র ট্রেলারটি। আর এই ট্রেলার উম্মোচনের অনুষ্ঠানে এসেই দীর্ঘদিন পর এমন ‘এন্টারটেইন’ মার্কা ছবিতে অভিনয়ের কারণ ব্যাখ্যা করলেন ‘কুচ কুচ হোতা হ্যায়’ খ্যাত অভিনেত্রী কাজল। নিজের একমাত্র মেয়ে নায়সার অনুরোধেই নাকি রোহিত শেঠির আসন্ন ছবি ‘দিলওয়ালে’-তে অভিনয় করেছেন বলে মন্তব্য করেছেন তিনি।

‘দিলওয়ালে’ পুরোদমে একটি এন্টারটেইনিং ছবি, অন্যদিকে আমাকে নায়সা বিগত দিনগুলোর মত একটু সিরিয়াস টাইপ ছবিতে দেখে অভ্যস্ত। যেগুলোকে সে ‘ক্রাইং মুভি’ হিসেবে নাম করণ করেছে।

ট্রেলার লাঞ্চিং অনুষ্ঠানে নিজের মেয়ের জন্যই ‘দিলওয়ালে’-তে কাজ করছেন জানিয়ে পূর্ব অভিজ্ঞতা সম্পর্কে কাজল বলেন, ‘দিলওয়ালে’-তে অভিনয় করছি দেখে এই মুহূর্তে সবচেয়ে আনন্দিত আমার মেয়ে নায়সা। কারণ তার প্যারাপেরিতেই আমি ‘দিলওয়ালে’ করতে রাজি হয়েছি। রীতিমত নায়সা-ই আমাকে এই ছবিতে অভিনয়ের জন্য প্রলুব্ধ করেছে। এই ছবিতে অভিনয়ের প্রস্তাব যখন আমাকে দেয়া হয়, তখন আমি সময় নিচ্ছিলাম যে অভিনয় করবো কিনা! আর এই সময় আমার মেয়ে নায়সা আমাকে বলে ‘মা, অবশ্যই এই ছবিতে তোমাকে অভিনয় করতে হবে।’ আমি তাকে এই বলে নিরাশ করতে চেয়েছিলাম যে, ‘মামনি, আমি যদি এই ছবিতে অভিনয় করি, তাহলে শ্যুটিংয়ের জন্য আমাকে বাগিরে প্রচুর সময় কাটাতে হবে। তোমার সাথে আমার কিন্তু খুব একটা দেখা হবে না। আরি আমি চাই না তোমাকে ছেড়ে থাকতে’।

2015_11_10_16_42_53_Yu4DdWqg57vKVsBHgKcUYVTKHVtWwH_original

সন্তানদের সাথে অভিনেত্রী কাজল…

আর এইজন্যই নায়সা আমাকে বলে, ‘মা, ছবিতে তোমার কান্না আর ন্যাকামি দেখতে দেখতে আমি ক্লান্ত। একমাত্র এই ছবিটাই আমি পেয়েছি যেখানে তোমাকে কখনো কাঁদতে হবে না। কিছু ছবি অন্তত করো, যেখানে ফান আছে, হাসি আছে যা দেখে অন্তত আমি যাতে ক্লান্ত না হই।’ নায়সার এমন কথায় আমি তাকে বলেছি, ‘ঠিকাছে। আমি শুধু তোমার কথায় এই ছবিতে চুক্তিবদ্ধ হচ্ছি।’ নিজের মেয়ে তাকে এভাবেই কনভিন্স করেছে বলে উল্লেখ করেন কাজল।

তাছাড়া এই ছবিতে অভিনয় করতে স্বামীর অবদানের কথাও বললেন কাজল। কারণ ‘দিলওয়ালে’তে শ্যুটিংয়ের কাজে যখন বুলগেরিয়া এবং বরফের পাহাড়ে গিয়েছিলেন তখন পুরোটা সময়ই নাকি অজয় তার শ্যুটিং রেখে মেয়ে আর ছেলেদের নিয়ে বাসায় ছিলেন।

উল্লেখ্য, বেশ ক’দিন আগে থেকেই ‘দিলওয়ালে’র ‘ট্রেলার’ মুক্তির দিনটিকে ঘিরে ভক্ত-অনুরাগীদের মধ্যে কাউন্ট-ডাউন শুরু হয়ে গিয়েছিল। কারণ এটি যে বলিউডের সেরা জুটি বাদশাহ শাহরুখ খান ও কাজল অভিনীত ছবি! এছাড়াও ছবিটি বেশ কিছু কারণে ভক্ত অনুরাগীদের কাছে প্রতীক্ষার জন্ম দেয়। তবে আপাত সব প্রতীক্ষার অবসান ঘটিয়ে ৯ নভেম্বর রাত সাড়ে ন’টার দিকে ইউটিউবে মুক্তি দেয়া হয়েছে ছবিটির ট্রেলার। জনপ্রিয় নির্মাতা রোহিত শেঠির পরিচালনায় দীর্ঘদিন পর ফের একসাথে জুটিবদ্ধ হয়েছেন শাহরুখ খান ও কাজল। এরইমধ্যে শ্যুটিংয়ের কাজ প্রায় শেষের পথে। আসছে ১৮ ডিসেম্বর ছবিটি মুক্তি পাওয়ার কথা রয়েছে। ছবিতে শাহরুখ, কাজল ছাড়াও বরুন ধাওয়ান, কৃতি স্যানন, জনি লিভার, বোমান ইরানি ও সঞ্জয় মিশ্রের মত জনপ্রিয় অভিনেতারা রয়েছেন। একইদিনে জনপ্রিয় নির্মাতা সঞ্জয়লীলা বানসালির বিগ বাজেটের ছবি ‘বাজিরাও মাস্তানি’ মুক্তি পাবে।