মেইন ম্যেনু

মোদীর গাড়িবহরে ফুলের টব হামলা! কিন্তু কেন??

ভারতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর গাড়িবহরে ফুলের টব ছুঁড়ে মারলেন এক মহিলা। বুধবার দেশটির বিজয় চকে এ ঘটনা ঘটে। বর্তমানে সংসদীয় থানায় আটক করা হয়েছে তাকে।

তবে মোদীর গাড়িবহরে আঘাত আনতে পারেনি টবটি। গাড়িবহর আসার কয়েক সেকেন্ড আগেই সেটা রাস্তায় পড়ে। ঘটনার শুরু হয় যখন বিজয় চকে মোদীর গাড়িবহর যাওয়ার রাস্তা থেকে সরে যেতে অস্বীকার করেন তিনি। তাঁর দাবি, তিনি প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে চান। কিন্তু তাঁকে অনুমতি দেওয়া হচ্ছে না।

তবে নারীর পরিচয় প্রকাশ করা হয়নি। এক পুলিশ কর্মকর্তা জানান, প্রধানমন্ত্রীর গাড়িবহর যাওয়ার প্রস্তুতি হিসাবে আগে থেকে জায়গা নিয়ে তৈরি ছিলেন পুলিশকর্মীরা।

এসময় তাঁদের কয়েকজনের সঙ্গে বাকবিতণ্ডা হয় ওই নারীর। বেস্টনী ভেঙে সামনের দিকে এগনো চেষ্টা করলে তাঁকে আটকান পুলিশকর্মীরা। তখনই রাস্তার পাশে রাখা ফুলের টব তুলে রাস্তায় ছুঁড়ে মারেন তিনি। এর কয়েক সেকেন্ড পরেই গাড়িবহর আসার কথা ছিল।

সঙ্গে সঙ্গে সেখান থেকে ওই নারীকে সরিয়ে নিয়ে যাওয়া হয়। তাঁকে পার্লামেন্ট থানায় আটক করা হয় বলে জানান এক পুলিশকর্তা। তবে কেন ওই নারী প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে চান, তা পরিষ্কার নয়।

এটি চলতি বছরে রাজধানীতে দ্বিতীয় নিরাপত্তা বেষ্টনী লঙ্ঘনের ঘটনা। রাজধানীতে যান চলাচলে ১৫ দিনের রেশনিং ব্যবস্থার সাফল্যের জন্য দিল্লিবাসীকে ধন্যবাদ জানিয়ে গত ১৭ জানুয়ারি সভা করছিলেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। তাঁকে কালি ছুঁড়ে মারেন এক মহিলা।আনন্দবাজার